গাড়ি আনান, অবৈধ সব গুঁড়িয়ে দেন: তাপস


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গাড়ি আনান, অবৈধ সব গুঁড়িয়ে দেন: তাপস

পূর্বেই পরিকল্পনা ছিল ব্রিজে দাঁড়িয়ে খালের অবস্থান দেখবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৮ মে) সকাল সাড়ে ১০টায় ৭২ নম্বর ওয়ার্ডের আওতাধীন মান্ডা খালের শাপলা সেতুতে যান স্থানীয় কাউন্সিলরসহ দক্ষিণ সিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এসময় সকলকে সবাইকে অবাক করে প্রজেক্টের রাস্তা দিয়ে খালের সীমানা ধরে প্রায় এক কিলোমিটার হাঁটেন মেয়র। এক পর্যায়ে কর্মকর্তাদের আনতে বলেন ড্রোন।

এসময় ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে উদ্দেশ্য করে মেয়র তাপস বলেন, ‘গাড়ি আনান, অবৈধ সব গুঁড়িয়ে দেন। আজ এখনই এসব উচ্ছেদ করেন।’

মেয়রের নির্দেশনা পেয়ে প্রধান সম্পত্তি কর্মকর্তা সংশ্লিষ্ট কর্মকর্তাকে ফোন করে এখনি এসব উচ্ছেদের নির্দেশনা দেন। মেয়রের এমন তাৎক্ষণিক নির্দেশনায় এলাকাবাসী উচ্ছ্বাস প্রকাশ করেন।

এসময় মান্ডা গ্রিন মডেল টাউনের শাপলা ব্রিজ সংলগ্ন এলাকা থেকে জিরানী খালের দখল করা জায়গা সরেজমিন পরিদর্শন করেন মেয়র। এক পর্যায়ে তিনি কাদা ও মাটি মাড়িয়ে খালের জায়গা অবৈধভাবেই দখল করে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা ও আশপাশের এলাকা ঘুরে দেখেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দেন।

মেয়র এমন নির্দেশনা দিয়ে পূর্বে ঘোষিত কর্মসূচি অনুযায়ী কদমতলী, জুরাইনের জলাবদ্ধতাপ্রবন এলাকা পরিদর্শনের জন্য রওনা হন। এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি, রাজস্ব, বর্জ্য ব্যবস্থাপকসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/