ঝড়-বৃষ্টির সঙ্গে তাপপ্রবাহও অব্যাহত থাকতে পারে ৩ দিন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঝড়-বৃষ্টির সঙ্গে তাপপ্রবাহও অব্যাহত থাকতে পারে ৩ দিন

শুক্রবার (২৭ মে) রাজশাহী বিভাগ ছাড়া সবই বিভাগে কম বেশি বৃষ্টি হয়েছে। তবে চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা বেশি। এদিন সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে ফেনীতে।

দেশের বিভিন্ন অঞ্চলে শনিবারও (২৮ মে) কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হতে পারে। অন্যদিকে কয়েকটি জেলায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২৮ মে) অধিদপ্তরের কর্মকর্তা মো. বজলুর রশিদ এ তথ্য জানিয়েছেন। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপূর্ব থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার।

তাপ প্রবাহের পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা এই চার জেলার ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এটি অব্যাহত থাকবে। একইসঙ্গে জেলাগুলোতে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

জি আই/