জবির নতুন ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি নয়, প্রয়োজনে থানা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জবির নতুন ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি নয়, প্রয়োজনে থানা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কেরানীগঞ্জের তেঘরিয়ায় অবস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের নিরাপত্তার জন্য এবং যেকোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সেখানে একটি থানা করা হবে বলে আশ্বাস দিয়েছেন  স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৯ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'স্বদেশ প্রত্যাবর্তন দিবস' উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘১৯৮১ সালের ১৭ মে প্রধানমন্ত্রী যেদিন এদেশে ফিরে এলেন সেদিন ঝড় বৃষ্টিতে আকাশ ছিলো প্রকম্পিত। যেন তাঁকে দেখার জন্যই আকাশ কেঁদেছিলো। সেদিন সাধারণ জনগণ বলে উঠেছে, 'শেখের বেটি এসেছেন, আমাদের আর ভয় নাই। আমরা এবার এগিয়ে যাবো।'

তিনি আরও বলেন, ‘২০০১ সালে তৎকালীন বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়ে স্বাস্থ্য খাতকে ভেঙ্গে দিলেন। আমরা করোনার সময় দেখেছি এই কমিউনিটি ক্লিনিকগুলো কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমরা কোভিড মোকাবিলায় দক্ষিণ এশিয়ায় প্রথম স্থানে চলে এসেছি। এছাড়াও করোনাকালীন সময়ে সরকার কৃষির ওপর নজর রেখেছিলেন। যেখানে সারাবিশ্বে খাদ্য উৎপাদনে সমস্যা দেখা দিয়েছিল সেখানে আমাদের দেশে ব্যাঘাত ঘটেনি।’

প্রধান আলোচকের বক্তব্যে কাজী মো. নাজিবুল্লাহ হিরু বলেন, ১৯৮১ সালের ১৭ মে প্রধানমন্ত্রী যখন এইদেশে পদার্পণ করেন তখন বাংলাদেশের অবস্থা ছিলো করুণ। সেই অবস্থা থেকে দেশকে উত্তোলন করো তিনি শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি এখন বিশ্ব নেত্রী। বর্তমানে আবারও শেখ হাসিনার বাংলাদেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র শুরু হয়েছে। ২০১৪ সালে শিক্ষাঙ্গনগুলো কলুষিত হয়েছিলো সেশনজটে, এখন আবারও শিক্ষাঙ্গনে সন্ত্রাসীদের মাধ্যমে আবারও ১৪ সালের মতো করার অপচেষ্টা করছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের সঞ্চালনায় এ আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, সাবেক সভাপতি দেবাশীষ বিশ্বাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম ফারুক স্বপন, শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব কামরুল হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক গাজী আবু সাইদ। এছাড়াও শাখা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক হেদায়েতুল ইসলাম স্বপন, বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

এসএ/