বন্যাদুর্গত মানুষের যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী ততদিন থাকবে: সেনাপ্রধান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বন্যাদুর্গত মানুষের যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী ততদিন থাকবে: সেনাপ্রধান

বন্যাদুর্গত মানুষের যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী ততদিন বন্যাকবলিত এলাকায় থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার মইনপুর গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেনাপ্রধান।

তিনি বলেন, ‘দুটি কারণে এখানে আসা। সেনাবাহিনীর সদস্যদের কাজ দেখা এবং এখানে আর কী কী সমস্যা আছে তা দেখা। যতদিন যাবে, নতুন নতুন সমস্যা আসবে। সমস্যা দূর করে আরও ভালো করে কাজ করতে হবে। জাতীয় দুর্যোগ জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে। দুর্যোগ সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে মোকাবিলা করতে হবে। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ রাখছেন।’

সেনাপ্রধান বলেন, ‘বাংলাদেশ এমন সক্ষমতার জায়গায় পৌঁছেছে এর চেয়ে বড় দুর্যোগ মোকাবিলা করতে পারবো। দুর্যোগ এসেছে সেটা সাহস, ধৈর্য এবং আন্তরিকতার সঙ্গে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে। আমাদের প্রথম লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো। দ্বিতীয়ত, তাদের স্বাস্থ্য এবং অন্য বিষয়গুলো খেয়াল রাখা। এ লক্ষে যা করণীয় সেটা আমরা করে যাচ্ছি।’

এরপর সেনাবাহিনী প্রধান বিভিন্ন আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার ৫০০ জনকে খাদ্য সহায়তা দেন তিনি। 
এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল হামিদুল হক, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্তসহ সেনাবাহিনীর কর্মকর্তারা।

ওআ/