নিয়ম অমান্য, ভ্যাটেনারী সার্জন অফিস করেন ইচ্ছামতো!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নিয়ম অমান্য, ভ্যাটেনারী সার্জন অফিস করেন ইচ্ছামতো!

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার প্রাণিসম্পদ অফিস ও ভ্যাটেনারি হাসপাতালের কর্মকর্তা ভ্যাটেনারী সার্জন তানজিলা ফেরদৌসীর বিরুদ্ধে অফিসের সময়মত না আসা ও রোগীদের সাথে বিরুপ আচরণ সহ নানা অভিযোগ উঠেছে। 

ত্রিশাল প্রাণিসম্পদ হাসপাতালে সরেজমিনে গেলে চিকিৎসা নেয়ার জন্য আসা হাস-মুরগী-গরু-ছাগল খামারীরা জানান, ‘অফিসের ডাক্তার ম্যাডাম  আসেননি বলে ঘন্টার পর ঘন্টা চিকিৎসা সেবা নেওয়ার জন্য বসে থাকতে হয়। তার অনুপস্থিতিতে অফিস কম্পাউন্ডার ইদ্রিস মিয়া গরু, ছাগলের চিকিৎসা সেবা প্রদান করেন। অথচ সে একজন কম্পাউন্ডার সে কোন যোগ্যতাই চিকিৎসা সেবা বা পেসকিপসন লেখে। সে এমনভাবে চিকিৎসা দিতেছে মনে হয় সে ভেটেনারি সার্জন।’ 

জানা যায়, প্রাণিসম্পদ অফিসের ভ্যাটেনারি সার্জন তার উপজেলা হেড কোয়াটারে থাকার কথা কিন্তু তিনি সরকারি বিধি অমান্য করে ময়মনসিংহ শহরে থাকেন। এছাড়াও তিনি ফিল্ড ভিজিট এ যাওয়ার কথা কিন্ত মাসে কয়দিন ভিজিট এ যান এই নিয়ে প্রশ্নবিদ্ধ।

এ ছাড়াও ত্রিশাল প্রাণিসম্পদ হাসপাতালের ভেটেরিনারি সার্জনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্নীতি অভিযোগ আছে। গবাদিপশুর চিকিৎসার নামে টাকা আদায়। অনেক গবাদিপশুর মালিকদের বিনা চিকিৎসায় ফেরত দেওয়া। এছাড়া গবাদিপশু নিয়ে হাসপাতাল থেকে সরকারি কোনো ওষুধপথ্য না পাওয়া। প্রতিবাদ করলে খামারিদের সাথে খারাপ আচারণসহ বিভিন্ন কারণে অতিষ্ঠ এলাকাবাসি। 

এব্যাপারে অফিসের কর্মকর্তা ডাঃ হারুন  অর রশিদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জনবাণীকে বলেন, ‍‍“অভিযোগের বিষয়টি সত্য তাই আমি অফিস নিয়ম অনুযায়ী শোকজ করেছি।”

এসএ/