এক্সপ্রেসওয়েতে নিহত বান্ধবীকে রেখেই তিন মদ্যপ বন্ধুর পালায়ন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এক্সপ্রেসওয়েতে নিহত বান্ধবীকে রেখেই তিন মদ্যপ বন্ধুর পালায়ন

মদ্যপ অবস্থায় মধ্যরাতে এক্সপ্রেসওয়েতে বেপরোয়া গতি মোটরসাইকেল ভ্রমন। পথিমধ্যে দুর্ঘটনায় আহত হয় তিন যুবক ও এক বান্ধবী। আর ঘটনাস্থলেই মৃত্যু হয় সঙ্গে থাকা অপর বান্ধবীর। নিহত আর আহত বান্ধবীদের পাশে না থেকে মুমূর্ষু  অবস্থায় রাস্তায় তাদের ফেলে মোটরসাইকলে পলায়ন করে ৩ যুবক। পথিমধ্যে পদ্মা সেতুর মাওয়া টোলপ্লাজা হয়ে সেতু পাড়ি দেবার চেষ্টাকালে নিষেধাজ্ঞা অমান্যের দায়ে পুলিশের কাছে আটক হয় তিন জনই। হাতে পায়ে কাটা ছেড়া দেখে জিজ্ঞাসাবাদ করা হলেও দূর্ঘটনার বিষয়টি পুলিশের কাছে আড়াল করে তারা। নেওয়া হয় স্বাস্থ্য কমপ্লেক্সে। এখানেই বাঁধে বিপত্তি, এরই মধ্যে দূর্ঘটনায় আহত নারীকে উদ্ধার করে হাসপালে এনেছিল হাইওয়ে পুলিশ। এক যুবককে দেখে চিনে ফেলে তার আহত বান্ধবী। জানান, তাদের ফেলে রেখে যাওয়া যুবক চিকিৎসার জন্য আসা ব্যাক্তিই।

সোমবার দিবাগতরাতে এমনই নাটকীয় কান্ড ঘটেছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে নামে পরিচিত বঙ্গবন্ধু মহাসড়কের মুন্সিগঞ্জের শ্রীনগরে। রাত ২ টার দিকে উপজেলার উমপাড়া এলাকায় বেপরোয়া গতিতে চলতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক ব্যারিকেডে ধাক্কায় মোটরসাইকেল দূর্ঘটনা ঘটে। 

এতে নিহত হয় বৃষ্টি (২৭) নামের এক নারী, আহত জান্নাতুল ফেরদৌস(২২) ও এসএম আহসান রবি(২৯) নামের তাদের মোটরসাইকেল চালক বন্ধু। আহত হয় মোশারফ হোসেন (৩২) ও সুমন (৩২) আরেক মোটরসাইকেলে থাকা তাদের অপর দুই বন্ধু। দুই নারীর বাড়ি রাজধানী ঢাকার বাড্ডা শাহাজাদপুর এলাকায়। শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আহত জান্নাতুলকে ঢাকায় রেফার্ড করে কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় আটক রয়েছে  এসএম এহসান রবিন নামের পলায়নের চেষ্টাকারী ওই যুবক। সে বাড়ি রাজধানীর মতিঝিল এলাকার এসএম শাহজাহানের ছেলে।

হাসাড়া হাইওয়ে থানার এসআই জহিরুল বিষয়টি নিশ্চিত করে জনবাণীকে জানান, ‍“মধ্যরাতে ফায়ারসার্ভিসের সহযোগিতায় এক্সপ্রেসওয়ে থেকে এক নিহত ও অপর এক আহত নারীকে উদ্ধার করি। এ সময় তাদের সাথে কোন যানবাহন ছিলো না। আহত নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এরমধ্যে পদ্মা সেতুর উত্তর থানা পুলিশ টোলপ্লাজা অতিক্রমের চেষ্টা কালে আটক হওয়া তিন যুবককে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে। এক ব্যাক্তির হাতপায়ে কাটাছেঁড়া ছিল। আহত নারী তাকে দেখে চিনে ফেলে।” 

তিনি আরো জানান, “রাজধানী থেকে মোটরসাইকেল যোগে কিছু যুবক-বান্ধীদের নিয়ে মাওয়ার অভিমুখে যাচ্ছিলো। একটি মোটরসাইকেলে ওই দুই নারী ও যুবক আহসান ছিলো। অন্যরা আগে চলে যায়। পিছনে থাকা আহসানের গাড়িটি দ্রুত গতিতে সড়ক ব্যারিকেডে ধাক্কায় এ দূর্ঘটনা ঘটে। নিহত নারীর মরদেহ হাসাড়া হাইওয়ে থানায় রয়েছে, এঘটনায়  আহসান নামের ওই যুবককে বিরুদ্ধে আইনানুগ মামলা দায়ের করা হচ্ছে।”

শ্রীনগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জররি বিভাগের চিকিৎসক মাহিয়া জনবাণীকে জানান, “রাত ৩ টার দিকে এক দূর্ঘটনায় আহত নারীকে হাসাড়া হাইওয়ে পুলিশ হাসপালে নিয়ে আসে। একই সময় পদ্মা সেতু উত্তর থানা পুলিশ ৩জন যুবককে হাসপালে নিয়ে আসে৷ এরা হলেন এহসান, মোশারফ হোসেন ও সুমন। আহত নারীকে রাজধানীর মিটফোর্ট হাসপালে প্রেরণ করা হয়েছে। তিন যুবকই মদ্যপ অবস্থায় ছিলো।”

এসএ/