ভাতিজাকে অপহরণের অভিযোগ চাচার বিরুদ্ধে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভাতিজাকে অপহরণের অভিযোগ চাচার বিরুদ্ধে

পাবনার বেড়ায় আপন ভাতিজাকে অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে চাচার বিরুদ্ধে। উপজেলার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়ন এর রাজধরদীয়া গ্রামের আমিন শেখের ছেলে নয়ন শেখ (১৪) কে অপহরণের অভিযোগ উঠেছে আমিন শেখের এর বড় ভাই গহের শেখ এর বিরুদ্ধে । 

প্রায় চৌদ্দ মাস আগে নিখোঁজ  হওয়া সন্তানের খোজ আজও পায়নি পাগল প্রায় বাবা-মা। কোলে ফিরে আসেনি তাদের আদরের প্রিয় পুত্র। আমিনপুর থানায় নিখোঁজ বিষয়ে সাধারন ডায়েড়ি করার পর সন্তানকে ফিরে পাওয়ার কোন ধরনের আশ্বাস  বা সম্ভবনা না থাকায় নিখোঁজের পিতা বিজ্ঞ আদালতের স্মরণাপন্ন হন।  
      
নিখোঁজ নয়নের পিতা বলেন আমার বড় ভাই গহের শেখ আমার ছেলেকে অপহরণ করেছে। ছেলে নিখোঁজের পর থেকে আমার কাছ থেকে সে বিভিন্ন কৌশলে প্রায় ৫-৬ লক্ষ টাকা নিয়েছে। তিনি প্রশাসনের কাছে তার সন্তান কে তার কাছে ফিরিয়ে দেওয়া ও দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

ঘটনার বিবরণে জানা যায়, ২০২১সালে (৭জুলাই) বুধবার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়নের রাজধরদিয়া গ্রামের আমিন শেখের চৌদ্দ বছরের ছেলে নয়ন নিখোঁজ হয়। আত্মীয়-স্বজনের বাড়ী সহ সর্বত্র খোঁজ করে না পেয়ে নয়ন শেখ এর বড় ভাই পরের দিন ৮ জুলাই আমিনপুর থানায় সাধারণ ডায়েরি করে। 

ডায়েরি করা পর অনেকদিন অতিবাহিত হলেও তাকে খুঁজে না পেয়ে পরিবারের লোক জন হতাশ হয়ে পরে। এভাবে নিখোঁজ সন্তানকে ফিরে পাবার আশা না থাকায় নিখোঁজের পিতা ২০২১ সালের (৯আগষ্ট) পাবনার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-৬ এ যার নং-৩৯/২০২১, ৩৬৪/৩৪ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করেন। 

বিজ্ঞ আদালত পিবিআইকে মামলা তদন্ত করার নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে পিবিআই-এর তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে (১৪জুলাই) আমিনপুর থানায় আটজন ও অজ্ঞাতনামা চারজন মোট ১২ জনকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

আরএক্স/