আসামি ধরতে গিয়ে অবরুদ্ধ পুলিশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আসামি ধরতে গিয়ে অবরুদ্ধ পুলিশ

গাজীপুরের শ্রীপুরে সাদা পোশাকে পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে জনরোষের মুখে পড়েন শ্রীপুর থানার এসআই মামুনসহ দুই পুলিশ সদস্য। 

তাঁদেরকে অবরুদ্ধ করে রাখে স্থানীয়রা। পরে পুলিশের কয়েকটি টিমের অতিরিক্ত সদস্যরা এসে ওই দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে নিয়ে যায়। স্থানীয়দের দাবি, পুলিশ সদস্যরা সাদা পোশাকে থাকায় তাঁদের সন্দেহ হয়। 

পরোয়ানাভুক্ত আসামি আবুল কালামকে পুলিশ মারধর করেছে বলেও অভিযোগ তাঁদের। বৃহস্পতিবার রাত ৮টার দিকে শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব খন্ড গ্রামের গারো পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে রাতে সোয়া ১০টার দিকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরোয়ানাভুক্ত আসামি আবুল কালামকে (৪৫) গ্রেপ্তার করে নিয়ে যায়। 

আবুল কালামের স্ত্রী পারভীন আক্তার বলেন, ‘সন্ধ্যার পর তাঁর স্বামী বাড়ির বাইরে যান। এ সময় সাদা পোশাকে পুলিশ তাঁকে মারধর করে বিবস্ত্র করে ফেলে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাঁকে মারধর করার কারণ জানতে চাই। 

এ সময় ওই দুই পুলিশ সদস্য আমাকে লাথি মারেন। এর প্রতিবাদ করলে পাশের একটি সেলুনে নিয়ে কাশেমকে আটকে রাখা হয়।’
 
পারভীন আক্তার আরও বলেন, ‘আমার স্বামী শারীরিকভাবে অসুস্থ। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক মামলাসহ কয়েকটি মামলা রয়েছে। সব মামলাতে তিনি জামিনে রয়েছেন। তবুও প্রায় এসে পুলিশ গ্রেপ্তারের ভয় দেখিয়ে টাকা দাবি করে। দাবিকৃত টাকা না পেলেই হয়রানি করে।’ 

ঘটনাস্থলের পাশেই আখের রস বিক্রি করেন জাহাঙ্গীর। তিনি জানান, হঠাৎ পুলিশের দুই সদস্য এসে কালামকে মারধর করে গাড়িতে ওঠাতে শুরু করে। বাজারে থাকা লোকজন এর প্রতিবাদ করলে পুলিশ কালামকে নিয়ে পাশের একটি সেলুনে আটকে মারধর করে। মারধরে বাধা দিলে তিনিও মারধরের শিকার হন বলে জানান। 

শ্রীপুর থানার পরিদর্শক অপারেশন আনিসুল আশেকীন বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরোয়ানাভুক্ত আসামিকে থানায় নিয়ে এসেছে। অন্যান্য বিষয়ে জানতে চাইলে এড়িয়ে যান তিনি।

আরএক্স/