লালমনিরহাটে আ.লীগ নেতার নেতৃত্বে চার সাংবাদিকের উপর হামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লালমনিরহাটে আ.লীগ নেতার নেতৃত্বে চার সাংবাদিকের উপর হামলা

লালমনিরহাটে চার সাংবাদিকের উপর দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে। পেশাগত দায়িত্ব পালন কালে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে বর্বর এ হামলা চালানো হয়েছে।  

শুক্রবার (১২ জুলাই) বিকালে লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আজিজুর রহমান মন্ডলের ছেলে সাহেব মন্ডলের (৩৮) নেতৃত্বে ইউনিয়নের সাকোরপাড় দিনাদুলি গ্রামে  ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল চার সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালায়।

আহতরা হলেন- যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান, প্রথম আলোর সাংবাদিক আবদুর রব, এখন টেলিভিশনের সাংবাদিক মাহফুজুল ইসলাম ও যমুনা টিভির ক্যামেরা পারসন আহসান সাকিব। এদের মধ্যে যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান ও এখন টিভির সাংবাদিক মাহফুজুল ইসলাম ইসলামের অবস্থা গুরুতর। আনিছুর রহমানের কপালে ও মাহফুজুল ইসলামের বাম হাতে ক্ষতের সৃষ্টি হয়েছে।

এ সময় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমানের ভিডিও ক্যামেরা, ট্রাইপট ও হেলমেট কেড়ে নিয়ে ভাংচুর করা হয়েছে।

আহত চার সাংবাদিক শুক্রবার সন্ধ্যায় লালমনিরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উল্লেখ যে, লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতির সিন্দুরিয়া গ্রামের বদরুল হাসানের স্ত্রী লাভলী বেগম কে পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান মন্ডলের ছেলে ও স্হানীয় একটি বিদ্যালয়ের নৈশ প্রহরী এবং ২ নম্বর ওয়ার্ডের যুবলীগের সভাপতি সুলতান হোসেন মন্ডল গত ৭ আগষ্ট রাতো  পালিয়ে নিয়ে গেছেন মর্মে অভিযোগ উঠেছে। এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় লাভলী বেগমের স্বামী বদরুল হাসান ৯ আগষ্ট একটি সাধারণ ডায়েরি করেন। কিন্তু গতকাল শুক্রবার বিকাল পর্যন্ত লালমনিরহাট সদর থানার পুলিশ ঘটনা টি তদন্ত করতে যায়নি বলে পরিবার থেকে জানা যায়।

কে স্ত্রী কে পালিয়ে নিয়ে গেছেন তা গ্রামের সবাই জানে কিন্তু নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরি কেন  এর উত্তরে লাভলী বেগমের স্বামী বদরুল হাসান বলেন, “থানায় জিডি করেই ভয়ে আছি। এখন সাংবাদিক বাড়িতে সাংবাদিক আসলেন, এ নিয়েও সমস্যা হতে পারে। ওদের অনেক শক্তি, আমার দুই সন্তান নিয়ে অকুল পাথরে আছি। আবার যদি ওদের নামে মামলা দায়ের করি আমাকে খুন করে ফেলবে।”

সুলতান হোসেন মন্ডল বিবাহিত, দুই সন্তানের জনক। আবার অন্যের দুই সন্তানের মাকে ফুসলিয়ে নিয়ে বিয়ে করেন। সুলতান হোসেন মন্ডলের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায় নি। তার এবং লাভলী বেগমের মুঠোফোন বন্ধ।

এ ব্যাপারে পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আজিজুর রহমান মন্ডলের সাথে সাকোরপাড় দিনাদুলি গ্রামের বাড়িতে গিয়ে দেখা করে জিজ্ঞেস করলে তিনি বলেন, “ওরা দুজন সাবালক, বিয়ে করেছে। অন্যের বিবাহিত স্ত্রী কে ভাগিয়ে নিয়ে বিয়ে করা কি ঠিক হয়েছে এমন প্রশ্নের উত্তরে বলেন সামর্থ্য থাকলে একাধিক বিয়ে করা যায়,ওদের যদি সমস্যা না হয় সাংবাদিকের কি?”

আজিজুর রহমান মন্ডলের বাড়ি থেকে ফিরে আসার সময় বাড়ি থেকে একশত গজ দূরে তার ছেলে সাহেব মন্ডলের নেতৃত্বে ২০/২৫ জনের একদল সন্ত্রাসী চার সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালিয়ে আহত করে।

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা জনবাণীকে বলেন, “বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ছেলের নেতৃত্বে হামলায় লালমনিরহাটের পঞ্চগ্রামে চার সাংবাদিক আহত হওয়ার সংবাদ পেয়ে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান লালমনিরহাট সদর হাসপাতালে গিয়ে আহত সাংবাদিকদের খোঁজ খবর নেন। তিনি বলেন দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্হা নেওয়া হবে।

এসএ/