প্রবাসীকে নির্যাতন করে ভিডিও পাঠাচ্ছে মা-বাবার মোবাইলে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রবাসীকে নির্যাতন করে ভিডিও পাঠাচ্ছে মা-বাবার মোবাইলে

দিন এনে দিন খাওয়া এক দরিদ্র পরিবারের সন্তান ফরিদপুরের মধুখালী উপজেলার পাঁচই চাঁদপুর গ্রামের যুবক জনি মোল্লা। সম্পদ বিক্রি করে ভাগ্য পরিবর্তনের আশায় লিবিয়ায় গিয়ে অপহরণকারীদের খপ্পরে পড়েছেন ঐ যুবক। অপহরণকারীরা ওই যুবককে মুক্তিপণের দাবীতে মারপিট করার ভিডিও পাঠাচ্ছে বাবা মায়ের মোবাইলে। চাহিদামত টাকা না দেয়ায় বাড়ছে নির্যাতনের মাত্রা। 

সন্তানের উপর নির্যাতন করে বাবার মোবাইলে ভিডিও পাঠিয়ে টাকা দাবী করছে লিবিয়ার একটি অপহরণ চক্র। টাকা না দিলে হাত পা কেটে নির্মমভাবে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এতে চরম হতাশা আর আতংকে দিন পার করছে দরিদ্র পরিবারটি। 

পরিবারের দাবী, দরিদ্র বাবা-মায়ের সংসারে আর্থিক সচ্ছলতা আনতে আট মাস আগে লিবিয়ায় যান পাঁচই চাঁদপুরের মো. কবির মোল্লার পুত্র জনি মোল্লা। গত ১৮ জুলাই লিবিয়া থেকে ইমোতে ফোন করে জনি মোল্লাকে অপহরণ করা হয়েছে জানিয়ে চার লাখ টাকা চাঁদা দাবী করা হয়। 

সন্তানের প্রাণ রক্ষায় সর্বশেষ সম্বল বিক্রি করে তিন লাখ টাকা পরিশোধ করা হলেও তাকে মুক্তি না দিয়ে আরও টাকা দাবী করা হয়, নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়া হয় কয়েকগুণ। উপায়ান্তর না দেখে জনির বাবা অভিযোগ করেন মধুখালী থানা পুলিশে।

স্বজনদের দাবী, ভাগ্য পরিবর্তনের আশায় ধারদেনা করে সন্তানকে লিবিয়াতে পাঠানোর পর আরও তিন লাখ টাকা চাঁদা পরিশোধ করায় পরিবারটি নি:স্ব হয়ে গেছে। তারা অপহৃত জনিকে উদ্ধারে সরকারের সহযোগিতা চান।

এদিকে, অভিযোগ পেয়ে ফেনী থেকে মাহাবুবুর রহমান ভুঁইয়া রাজীব নামের এই চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ, যার অ্যাকাউন্টে জনির বাবা মুক্তিপণের টাকা পাঠিয়েছিলেন। 

মধুখালী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন কর জানান, ‍“এ ঘটনায় ২৯ জুলাই থানায় মামলা হয়েছে। সিআইডি এবং ন্যাশনাল ক্রাইম ব্যুরোর (এনসিবি) কাছেও সহায়তা নিয়ে জনিকে উদ্ধারের পাশাপাশি ঘটনার সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে।”

এসএ/