জনবাণীতে সংবাদ প্রকাশে ২০ বছর পর সড়ক মেরামত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জনবাণীতে সংবাদ প্রকাশে ২০ বছর পর সড়ক মেরামত

দৈনিক জনবাণীতে সংবাদ প্রকাশের পর চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সফর আলী সড়কের কাজ শুরু করেছে স্থানীয় ইউনিয়ন পরিষদ। 

জানা যায়, গত কয়েকদিন আগে থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে ইউনিয়ন পরিষদ থেকে এক শতাংশ আওতায় জনগণের ভোগান্তি গোছাতে এই রাস্তার কাজ শুরু করা হয়। 

অন্যদিকে গত ৫ আগস্ট দৈনিক জনবাণীতে এই চলাচলকারী জনসাধারণের দুর্ভোগ নিয়ে একটি প্রতিবেদন ছাপানো হয়। পরে আরো কয়েকটি জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকায় এই রাস্তার বেহাল দশা নিয়ে সংবাদ প্রচার করা হয়। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি অবগত হলে তিনি তড়িৎ পদক্ষেপ হিসেবে ইউনিয়ন পরিষদ থেকে বরাদ্দ দিয়ে সাময়িকভাবে মেরামতের কাজ শুরু করেন। গত কয়েকদিন আগে থেকে শুরু হওয়া কাজ প্রায় সমাপ্তির পথে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, দৈনিক জনবাণীতে সংবাদ প্রচারের পর স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দৃষ্টিগোচর হয়। তিনি সরজমিনে এসে পরিদর্শন করে তাদের যাতায়াতের সুবিধার্থে বড় বড় খানাখন্দসহ বিভিন্ন জায়গায় গর্তগুলো উপর ইট এবং বালী দিয়ে রোলার গাড়ি দিয়ে চাপা দেয়। এতে করে তাদের চলাচলের যে অসুবিধা হচ্ছিল তার সাময়িকভাবে সমাধান হল। চেয়ারম্যানের এমন উদ্যোগে খুশি তারা। তবে তাদের দাবি দ্রুত টেকসই মেরামতের দিকে যাবেন স্থানীয় ইউনিয়ন পরিষদ।

এ বিষয়ে মির্জাপুর ইউপি চেয়ারম্যান আখতার হোসেন খাঁন সুমন বলেন, ‍“দৈনিক জনবাণীসহ স্থানীয় দৈনিকে সংবাদ প্রচারের পর বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়। পরে জনগণের ভোগান্তি লাগবে এগিয়ে আসে আমাদের ইউনিয়ন পরিষদ। শীঘ্রই রাস্তাটি টেন্ডার প্রক্রিয়া শেষ করে মেরামতের কাজ শুরু করা হবে।”

এসএ/