জীবননগরে অসুস্থ গরুর মাংস বিক্রিকালে হাতে নাতে ধরা কসাই!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জীবননগরে অসুস্থ গরুর মাংস বিক্রিকালে হাতে নাতে ধরা কসাই!

চুয়াডাঙ্গার জীবননগর পৌর শহরে চারদিনের ব্যবধানে আবারও অসুস্থ প্রায় মৃত গরু জবাই করে প্রকাশ্যে মাংস বিক্রি করার সময় পৌর কর্তৃপক্ষ এবার হাতেনাতে আটক করলেন অভিযুক্ত কসাই আরজ আলীকে। 

ঘটনাটি মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ৮ টার দিকে সংঘটিত হয়েছে। অভিযুক্ত কসাই আরোজ মুচলেকা দিয়ে ভবিষ্যতে আর এমন কাজ করবেনা মর্মে মুক্তি।

জীবননগর বাজারের প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, জীবননগর বাসষ্ট্যান্ড সংলগ্ন খোলা স্থানে মঙ্গলবার সকাল সাড়ে ৮ টার দিকে জীবননগর বাজারের কসাই আরজ আলী গরুর মাংস বিক্রি করছিলেন। কিছুক্ষণ পর তার বিরুদ্ধে অভিযোগ ওঠে সে বাড়ী থেকে মরা গরু জবাই করে বিক্রি করছেন। এ সংবাদের ভিত্তিতে পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর অজয় কুমার ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পেয়ে মাংস জব্দ করে পৌর চত্বরে নিয়ে তা পরে মাটিতে পুতে ধ্বংস করেন।

অভিযুক্ত কসাই আরজ আলী বলেন, গরুটি আসলে দীর্ঘদিন অসুস্থ থাকার পর মৃত্যুর আগেই গরুটি জবাই করা হয়েছে। আমার ভুল হয়েছে। এমন কাজ আমি আর করবো না। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।

এ ব্যাপারে জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম জনবাণীকে বলেন, ‍“জরিমানা কিংবা অন্য শাস্তি দেয়ার কোন বিধান না থাকায় আমরা অভিযুক্ত কসাইকে কোন শাস্তি দিতে পারিনি। তবে সে আর এমন কাজ কখনও করবে না মর্মে মুচলেকা দিয়েছে। অন্যদিকে বাজারের সকল কসাইকে ডেকে সতর্ক করা হয়েছে।”

উল্লেখ, একই ভাবে গত শনিবার দুপুরের দিকে জীবননগর বাজারের কসাই জিন্নাত আলী তার বাড়ী তার বাড়ীতে অসুস্থ গরু জবাই করে, সেই মাংস কসাই কাদের ও আক্তার বাজারে বিক্রি করছিলো বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এসএ/