বিদেশী মুদ্রার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকার প্রতারণা, আটক ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিদেশী মুদ্রার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকার প্রতারণা, আটক ৩

তিনটি ১০০ টাকার সৌদি রিয়াল পেপারের বান্ডিলের ওপর বিশেষ কায়দায় মোড়ানো। এটিকেই প্রতারণার হাতিয়ার হিসাবে ব্যবহার করতো চক্রটি। বিদেশী মুদ্রার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিত তারা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) নোয়াখালীর বেগমগঞ্জে তিন প্রতারককে আটক করেছে পুলিশ।

সকালে আসামিদের নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে বেগমগঞ্জ উপজেলার অনন্তপুরে টিভি সেন্টারের পার্শ্ববর্তী এলাকায় বিদেশি টাকা দেখিয়ে প্রতারণা করার সময় পুলিশ তাদের আটক করে।

আটকের সময় অভিযুক্তদের কাছ থেকে তিনটি ১০০ টাকার সৌদি রিয়াল পেপারের বান্ডিলের ওপর বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, গোপালগঞ্জ জেলার মোকশেদপুর থানার নয়াদিঘীরপাড় গ্রামের টুটুল (৪৪), মো. সবুজ (২৬) ও একই থানার তরসিরামপুর গ্রামের মো. ফারুক (৪৮)।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, “আটককৃত আসামিরা বিদেশী মুদ্রার প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। বুধবার বিকেলে বেগমগঞ্জ থানা পুলিশের একটি দল উপজেলার টিভি সেন্টারের পার্শ্ববর্তী এলাকায় বিদেশি টাকা দেখিয়ে প্রতারণার সময় হাতেনাতে তাদের আটক করে।”

এসপি আরো বলেন, “এ ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় আসামিদের গ্রেপ্তার দেখানো হয়েছে।”

এসএ/