১৫ মাসের শিশু অপহরণ ২ ঘন্টা মধ্যে উদ্ধার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


১৫ মাসের শিশু অপহরণ ২ ঘন্টা মধ্যে উদ্ধার

জামালপুরের সরিষাবাড়ীতে অপহরণের ২ ঘন্টা পর শিশু সহ ২ সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। এ ঘটনাটি সরিষাবাড়ী পৌর এলাকার ভুরারবাড়ী গ্রামে ঘটেছে। 

পুলিশ ও শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৮ আগস্ট)  সকাল সাড়ে ১১টার দিকে শিশুটির মা রাজিয়া বেগম শিশুটিকে বাড়ীর উঠানে রেখে গৃহস্থালি কাজকর্ম করছিল। এমন সময় ভুরারবাড়ী গ্রামের মৃত আব্দুল জব্বার ওরফে গেন্দা কসাই এর ছেলে সোনা মিয়া চেনা শিশুটিকে চুরি করে নিয়ে যায়। 

এদিকে শিশুটির মা শিশুটিকে উঠানে দেখতে না পেয়ে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে এবং লোকজনকে জিজ্ঞেস করে জানতে পারে কান্নারত একটি শিশুকে একটি নারী ও পুরুষ মিলে অটোবাইক যোগে মাদারগঞ্জ উপজেলার পাটাদহের দিকে নিয়ে গেছে। 

এমন তথ্যের ভিত্তিতে শিশুটির পরিবার ও স্থানীয় এলাকাবাসী খুঁজতে খুঁজতে মাদারগঞ্জ উপজেলার পাটাদহ এলাকায় গিয়ে ওই অটো বাইকের সন্ধান পান। এমন সময় অপহরণকারী চেনা শিশুটির বাবা-মা কে দেখতে পেয়ে চলন্ত অটোবাইক থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। 

কিন্তু জনগণ তাদের হাতেনাতে ধরে ফেলে এবং অপহৃত শিশুটিকে উদ্ধার করে। শিশুটিকে থানায় নিয়ে এসে আটককৃত নারী সদস্য ফজিলা বেগম ও চেনা কে ধরে এনে সরিষাবাড়ী থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বলে জানান শিশুটির বাবা শরীফ আহমেদ।পরে শিশুটির বাবা শরীফ আহমেদ রাতে বাদী হয়ে ২ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন  দমন আইনের ৬(১) ধারায় থানায় মামলা দায়ের করে।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর এ প্রতিবেদক মাসুদুর রহমানকে বলেন, শিশুটিকে চুরি করে তারা বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। পরে শিশুর বাবা-মার চেষ্টায় অপহরণকারী দু’সদস্য কে জনগণ হাতেনাতে ধরে ফেলেছে এবং পুলিশে সোপর্দ করেছে। 

আরএক্স/