দুমকিতে ঝড়ের কবলে স্কুলের চালা লন্ডভন্ড


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দুমকিতে ঝড়ের কবলে স্কুলের চালা লন্ডভন্ড

পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের একটি টিনসেড ঘরের চালা ঝড়ের কবলে লণ্ডভণ্ড ৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি । 

বৃহস্পতিবার (১৮আগষ্ট) ঘূর্ণিঝড়ের আঘাতে মুরাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের উত্তর পাসের সেমি-পাকা পুরাতন টিনসেড ভবনের ছাউনির টিন উড়িয়ে নিয়ে যায়। স্কুলের শ্রেনীকক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং শ্রেনীকার্যক্রম ব্যাহত হ‌ওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মাদ জনবাণীকে বলেন, বৃহস্পতিবার বিকেলে হঠাৎ প্রচন্ড বেগে ঝড় বৃষ্টি ও বাতাসের প্রভাবে বিদ্যালয়ের উত্তর পাসের সেমি-পাকা পুরাতন টিনসেড ভবনের ছাউনির টিন ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। ঐ ভবনের "বঙ্গবন্ধু কর্নার, মেয়েদের কমনরুম, ষ্টোররুম ও একটি শ্রেনীকক্ষের" মালামালসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

জরুরী ভিত্তিতে ঘরটি পুনঃ নির্মাণ করতে না পারলে শ্রেনীকার্যক্রম সহ অন্যান্য কার্যক্রম পরিচালনা কষ্টকর হবে। বিদ্যালয়টির সভাপতি আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রায় ১শত ফুট দীর্ঘ এ সেমি-পাকা ভবনের ছাউনি প্রচন্ড ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এব্যাপারে দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান জানান, এখনও প্রধান শিক্ষক আমাকে অবহিত করেন নাই। তবে বিদ্যালয়ের ক্ষয়ক্ষতির পরিমাণ জানার পর যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

আরএক্স/