কৃষককে সস্ত্রীক জেলে পাঠিয়ে জমি দখল, প্রতিবাদে মানববন্ধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কৃষককে সস্ত্রীক জেলে পাঠিয়ে জমি দখল, প্রতিবাদে মানববন্ধন

শ্রীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর উত্তর পাড়া গ্রামে একিন আলী নামের এক নিরিহ কৃষক ও তার স্ত্রী রোকেয়া আক্তারকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে জমি দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে ভূক্তভূগী পরিবার ও স্থানীয় গ্রামবাসী।  

বুধবার (২৬ জানুয়ারী) দুপুরে গাজীপুর গ্রামে দখলকৃত জমির সামনে মানববন্ধন করে প্রতিবাদ জানায় গ্রামবাসী। মানববন্ধনে জমি জবর দখল ও নিরিহ কৃষক পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়। মানববন্ধনে বিপুল সংখ্যক নারী পুরুষ অংশ নেয়। 

ভুক্তভোগীর পরিবারের সদস্য আনোয়ার হোসেন খান জানান, তার ভাই কৃষক একিন আলীর বাড়ী সংলগ্ন ওয়ালেক্স টাইলস নামক একটি প্রতিষ্ঠান বেশ কিছু জমি কিনে সীমানা প্রাচীর নির্মাণ করছে। সম্প্রতি কৃষক পরিবারের নিকট বেশ কিছু জমি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করতে বলে কারখানা কর্তৃপক্ষ। এতে কৃষক একিন আলী সম্মত না হওয়ায় গত ২১ জানুয়ারী বিকেলে ভুক্তভোগী কৃষককে মারধর করে। পুলিশী সহায়তায় মিথ্যা মামলা দিয়ে তার স্ত্রীসহ জেলে প্রেরণ করে তাদের জমি দখল করতে শুরু করে কারখানা কর্তৃপক্ষ।

মানববন্ধনে বক্তব্যকালে একিন আলীর ভাতিজি কণ্ঠশিল্পী রোজী খান দাবী করেন, শ্রীপুরের মাওনা অস্হায়ী পুলিশ ক্যাম্পের উপ পরিদর্শক আবু জাফর মোল্লাহ কারখানার মালিককে জমি দখলে সহায়তা করছে এবং তার পরিবারসহ এলাকাবাসীর নামে দুটি মামলা করে হয়রানী করছে।

এ বিষয়ে কারখানার ব্যবস্থাপনা পরিচালক শামসুর রহমান খানের মোবাইল ফোনে একাধিক বারকেল করলেও তিনি কল রিসিভ করেননি।

মাওনা অস্থায়ী পুলিশ ক্যাম্পের উপ পরিদর্শক আবু জাফর মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলা তদন্তাধীন তাই বক্তব্য দেয়া সম্ভব নয়। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন জনবাণীকে বলেন , এ জমি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। তাদের সংঘর্ষ থামাতে যেয়ে পুলিশও আহত হয়েছে। একিন আলীর নামে পুলিশও মামলা করেছে।

এসএ/