ফেসবুকে সাংবাদিককে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় থানায় সাধারণ ডায়েরি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফেসবুকে সাংবাদিককে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় থানায় সাধারণ ডায়েরি

পাবনার বেড়ায় এক প্রবীণ সাংবাদিককে হেয় প্রতিপন্ন করার চক্রান্তে লিপ্ত কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ/কমিউনিটির মাধ্যমে অশ্লীল,অশোভন পোষ্ট দেওয়ায় সামাজিক ভাব-মূর্তি ক্ষুন্ন হওয়ায় ভুক্তভোগি সাংবাদিক ডিজিটাল নিরাপত্তার জন্য থানায় একটি সাধারণ অভিযোগ দায়ের করেছেন।

ঘটনার বিবরণে জানা যায়, বেড়া প্রেসক্লাবের সহ সভাপতি দৈনিক প্রবীন সাংবাদিক মো.ওসমান গনি এর ছবি ও নাম উল্লেখ করে ‘Breaking News of Bera’’ (ব্রেকিং নিউজ অফ বেড়া)' ফেসবুক পেইজ /কমিউনিটি হতে গত ১৮ আগস্ট রাত ১১ টার দিকে একটি পোষ্ট দেয়। আপত্তিকর,অমার্জিত ও অশালীন এ পোষ্ট দেওয়ায় সাংবাদিকের সামাজিক সম্মান ভুলন্ঠিত হওয়ায় তিনি মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়েন। এ ধরনের নোংরা,অশ্লীল পোষ্ট দিয়ে সমাজের কাছে হেয় প্রতিপন্ন করার ঘৃন্য চক্রান্ত প্রতিহত করতে ২১ আগস্ট বেড়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তার জন্য একটি সাধারণ অভিযোগ দায়ের করা হয়। বেড়া মডেল থানার জিডি নং-৯৬৩। 
বেড়া প্রেসক্লাবের সভাপতি সরকার আরিফুর রহমানের সভাপতিত্বে এক জরুরী সভা ক্লাবঘরে অনুষ্ঠিত হয়। 

সাংবাদিক ওসমান গনির ছবি ও নাম উল্লেখ করে Breaking News of Bera ফেসবুক পেইজ /কমিউনিটি ব্যবহার করে যে বা যাহারা অশ্লীল,অশালীন পোষ্ট দিয়েছে তার বা তাদের প্রতি তীব্র ঘৃনা ও নিন্দা জ্ঞাপণ করা হয় এবং প্রশাসনের প্রতি এ ধরনের নেক্কারজনক ঘটনা রোধে দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানানো হয়।

ওআ/