দুমকিতে আওয়ামীলীগ-বিএনপি পাল্টাপাল্টি কর্মসুচি ঘিরে ১৪৪ ধারা জারি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দুমকিতে আওয়ামীলীগ-বিএনপি পাল্টাপাল্টি কর্মসুচি ঘিরে ১৪৪ ধারা জারি

পটুয়াখালীর দুমকিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে । স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি একই স্থানে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে ।
 
মঙ্গলবার (২৩ আগস্ট)  সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দুমকি উপজেলা শহরে এ ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এ ঘোষণার পর পরই শহরের গুরুত্বপুর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে দুমকি উপজেলার বিএনপির  একাংশ আজ মঙ্গলবার সকাল ৯ টায় দুমকি সিনেমা হল পট্টি এলাকায় এ প্রতিবাদ কর্মসুচি ঘোষণা করে। 

কর্মসূচীতে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর থাকার কথা রয়েছে। একই সময়ে এবং একই স্থানে দুমকি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ বিক্ষোভ সমাবেশের করার ঘোষণা দেয়। 

এতে ওই স্থানে আইন-শৃঙ্খলা বিঘ্নসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কায় দুমকি উপজেলা শহর ও পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

এ বিষয়ে দুমকি উপজেলা নিবার্হী কর্মকর্তা আল ইমরান বলেন, আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। সংঘাতের আশঙ্কা রয়েছে বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

ওআ/