চা শ্রমিকদের ন্যায্য মজুরির জন্য মানববন্ধন ও সমাবেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চা শ্রমিকদের ন্যায্য মজুরির  জন্য মানববন্ধন ও সমাবেশ

চা শ্রমিকদের দৈনিক মজুরি ন্যূনতম ৩০০ টাকা করার দাবিতে সংহতি  জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, বেতাগী উপজেলা শাখা।

মঙ্গলবার(২৩ আগষ্ট) সকাল ১০ ঘটিকায় বেতাগী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ সমাবেশ  ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের উপজেলা সভাপতি মারুফ সিকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হোসাইন সিপাহীর সঞ্চলনায় শতাধিক শিক্ষার্থী ও শ্রমিকদের অংশ গ্রহনে ঘন্টাব্যাপি চলে মানববন্ধন ও সমাবেশ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য, অধ্যাপক হুমায়ুন কবির হিরু।তিনি বলেন, ‘গত ৯ আগস্ট থেকে চা শ্রমিকরা তাদের মজুরি ১২০ থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে আন্দোলন করছেন।আমরা দেখেছি, একটি নির্মম ঘটনাও ঘটেছে। শ্রীমঙ্গলে একটি উপজেলায় চারজন চা শ্রমিক মাটি কাটতে গিয়ে নিহত হয়েছেন। অর্থাৎ তাদের জীবন কতটা মর্মান্তিক- এই ঘটনা আমাদের মনের মধ্যে একটি গভীর ক্ষত তৈরি করেছে।

বেতাগী রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক ও বিডি ক্লিন বেতাগীর সমন্বয়ক প্রভাষক শাহাদাত হোসেন মুন্না এ আন্দোলনে একত্রতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় অবহেলিতদের পক্ষে কথা বলেছেন। 

এমনকি তিনি পঁচাত্তর পূর্ববর্তী সময়ে যেসব নীতিমালা করেছেন, সকলক্ষেত্রে তিনি জনগণের কথাই বলেছেন।আজ চা শ্রমিকরা ১৫০ টাকা মজুরি পান যা পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা,দ্রুত এদের সর্বনিম্ন মজুরি তিনশত টাকা করার জোর দাবী জানাচ্ছি।

আরএক্স/