পুকুরে ডুবে শিশুর মৃত্যু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পুকুরে ডুবে শিশুর মৃত্যু

আর আমাকে আম্মু বলে ডাকবে না আমার লামইয়া । আর বলবে না আম্মু আমাকে খেতে দাও । বলবে না আম্মু আমাকে কোলে নাও । এমন ভাবেই কান্নায় ভেঙ্গে পড়ে কথা গুলো বলছিল পুকুরে ডুবে নিহত আড়াই বছরের শিশু লামইয়া খাতুনের মা মোসাঃ জবেদা বেগম ।   

রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ ভানুকর গ্রামে বুধবার (২৪ আগস্ট) সকাল ১০ টায় লামইয়া খাতুন নামের আড়াই বছরের এক শিশুর বাড়ির পাশের পুকুরে পরে মৃত্যুর  ঘটনা ঘটেছে । লামইয়া খাতুন উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ ভানুকর এলাকার ইব্রাহিম হোসেনের মেয়ে। তিন ভাই বোনের মধ্যে ছোট ছিল লামইয়া খাতুন। পরে শিশুর ভাসমান মরদেহ উদ্ধার করেছে পরিবার।   

নিহত লামইয়ার পিতা মোঃ ইব্রাহিম জানান , বাড়ির আসে পাশের বাচ্চাদের সাথে বাড়ির পাশের পুকুরের পাড়ে খেলা করার সময় পা ফসকে পুকুরে পড়ে যায়।

চাচা ইয়াকুব হোসেন জানান, আমার শিশু জাতিজা নিজ বাড়ির পূর্বদিকে ২০ গজ দূরে পুকুরের পাড়ে এলাকার ৫/৬ শিশুরা মিলে খেলাধুলা করছিল। কিছক্ষণ পরে খেলাধুলা শেষে অন্য শিশুরা বাড়ি গেলেও লামইয়া বাড়ি যায়নি। পরে লামইয়ার মা জবেদা বেগম তাকে না পেয়ে বাড়ির পাশে খোঁজাখুঁজি করেন। এসময় তাকে পুকুরের পানিতে ভাসতে দেখে চিৎকার দিলে বাড়ির আসে পাশের লোকজন গিয়ে তাকে উদ্ধার করেন। স্থানীয়ভাবে অনেক ঝাঁকাঝাঁকি করে বাঁচানো চেষ্টা করেও বাঁচানো যায়নি ।

এদিকে পরিবারের আদরের শিশু কণ্যার মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন মা জবেদা খাতুন ওরফে বাবা ইব্রাহিমসহ স্বজনরা। শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় মনিগ্রাম ইউনিয়ন পরিষদের নারি ইউপি সদস্য মোছা. রাহেলা বেগম ।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাজ্জাদ হোসেন বলেন, পুকুরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে জেনেছি। ঘটনাস্থলে একজন পুলিশ অফিসার পাঠানো হয়েছিল। এ বিষয়ে কোন অভিযোগ না থাকায় একটি ইউডি মামলা দিয়ে মরহেদ দাফনের অনুমতি দেওয়া হয়।  

আরএক্স/