কক্সবাজারে ডেঙ্গুতে স্কুল ছাত্রের মৃত্যু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কক্সবাজারে ডেঙ্গুতে স্কুল ছাত্রের মৃত্যু

ছবিতে- চাচা জসিম উদ্দিনের সঙ্গে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া স্কুলছাত্র তানভীর আহমদ

কক্সবাজারে ডেঙ্গু আক্রান্ত হয়ে তানভীর আহমদ নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোহাম্মদ আশিকুর রহমান জানান, বুধবার (৩১ আগস্ট) রাত পৌণে ২ টায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

মৃত্যু হওয়া তানভীর আহমদ (১৪) কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাহাড়তলী এলাকার বাসিন্দা আব্দুর রহিমের ছেলে। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র। তার বাবা আব্দুর রহিম কক্সবাজার মহিলা কামিল মাদ্রাসার প্রভাষক।

মৃত্যু হওয়া তানভীরের চাচা ও যুবদলের কক্সবাজার পৌর কমিটির সাবেক সাধারণ সম্পাদক জসীম উদ্দীন বলেন, গত সোমবার (২৯ আগস্ট) গায়ে প্রচন্ড জ্বর অনুভূত হওয়ায় তার ভাইপো তানভীরকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার রক্ত পরীক্ষা করার পর চিকিৎসকরা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হন। 

" এরপর তানভীরকে হাসপাতালে রেখেই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। মঙ্গলবার দুপুরের দিকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এতে চিকিৎসকরা তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে স্থানান্তর করেন। "

সেখানে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রাত পৌণে ২ টায় তানভীর মারা যায় বলে জানান চাচা জসিম।

আরএমও আশিকুর বলেন, বুধবার দিবাগত রাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক স্কুলছাত্রের মৃত্যু হওয়ার বিষয়টি তিনি শুনেছেন। প্রশিক্ষণের কাজে ব্যস্ত থাকায় বিস্তারিত তথ্য তার হাতে নেই।

আরএক্স/