জেলা পরিষদ নির্বাচন: পঞ্চগড়ে ৫ প্রার্থীর মনোনয়ন জমা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জেলা পরিষদ নির্বাচন: পঞ্চগড়ে ৫ প্রার্থীর মনোনয়ন জমা

আসন্ন পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থীসহ মোট ৩৩ প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে জেলার পাঁচ উপজেলার পাঁচটি সাধারণ সদস্য পদে ২৩ জন ও দুইটি সংরক্ষিত মহিলা সদস্য পদে পাঁচজন।

গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা জেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এবং সহকারী রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো আলমগীরের কাছে তাদের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়া পাঁচজন প্রার্থী হলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. আবু তোয়বুর রহমান, স্বতন্ত্র হিসেবে পঞ্চগড় চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মো. আব্দুল হান্নান শেখ,জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী বোদা উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো. গোলাম রহমান, বাংলাদেশ জাসদ সমর্থিত প্রার্থী জেলা জাসদের সভাপতি মো. এমরান আল আমিন ও মো. দেলদার রহমান।

এছাড়া জেলার পাঁচটি সাধারণ সদস্য পদে পঞ্চগড় সদর উপজেলায় পাঁচ জন, তেতুঁলিয়া উপজেলায় চারজন, আটোয়ারী উপজেলায় চার, বোদা উপজেলায় চার জন এবং দেবীগঞ্জ উপজেলায় ছয়জনসহ মোট ২৩ জন এবং দুটি সংরক্ষিত মহিলা সদস্য পদে পঞ্চগড়-০১ এ তিনজন  এবং পঞ্চগড়-০২ (বোদা ও দেবীগঞ্জ) এ দুজনসহ পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।
 
জেলার পাচঁ উপজেলা, তিনটি পৌরসভা ও ৪৩টি ইউনিয়ন পরিষদের ৬১২ ভোটার ইভিএমের মাধ্যেমে পাঁচটি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহণ চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

জেবি/ আরএইচ/