ফুলবাড়িয়ায় কমিউনিটি সাপোর্টের প্রশিক্ষণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফুলবাড়িয়ায় কমিউনিটি সাপোর্টের প্রশিক্ষণ

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নবীগঞ্জ বাজারে কমিউনিটি ক্লিনিকে ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি সাপোর্ট গ্রুপের প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। 

শনিবার ( ১৭ সেপ্টেম্বর) সকালে কুশমাইল ইউনিয়নের নবীগঞ্জ বাজারে জনপ্রতিনিধি ও সদস্যদের এই  প্রশিক্ষণ দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথের সভাপতিত্বে উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব এড. মো. মোসলেম উদ্দিন। 

কমিউনিটি বেইজড হেলথ কেয়ার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি আয়োজনে কুশমাইল ইউনিয়নে নবীগঞ্জ বাজার কমিউনিটি ক্লিনিক, দেওনাইনার পাড় কমিউনিটি ক্লিনিক, চকরাধাকানাই কমিউনিটি ক্লিনিক, বরুকা কমিউনিটি ক্লিনিক, ধামর কমিউনিটি ক্লিনিক ও কুশমাইল হীরার বাড়ি কমিউনিটি ক্লিনিকের প্রত্যেক ক্লিনিক থেকে ৫১ জন প্রশিক্ষনার্থীকে সর্বমোট ৩০৬ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়। ট্রেনিং করান, ট্রেনিং রির্সোস পারসন ডা. মিরাজ উদ্দিন, ডা. শামস আবরার রিদম আর ট্রেনিং ফ্যাসিলেটর মো. মাসুদ রানা। 

এর আগে প্রধান অতিথিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ ফুল দিয়ে বরণ করেন। এবং প্রশিক্ষণার্থীর প্রত্যেককে একটি করে ছাতা ও দুই শত টাকা করে সম্মানি দেওয়া হয়। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মো. মিরাজ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সার্জন ডা. শামস আবরার রিদম, সাবেক চেয়ারম্যান শামছুল হক, মো. আমানুল্লাহ মাষ্টার, মো. খলিলুর রহমান প্রমুখ।   

জেবি/ আরএইচ/