রাজারহাটে মাদ্রাসা সুপার গণপিটুনির শিকার, নিয়োগ স্থগিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৬ পূর্বাহ্ন, ৯ই অক্টোবর ২০২২


রাজারহাটে মাদ্রাসা  সুপার গণপিটুনির শিকার, নিয়োগ স্থগিত
ছবি: জনবাণী

কুড়িগ্রামের রাজারহাটে ফতেখাঁ কারামতিয়া দাখিল মাদ্রাসার  নিয়োগ পরীক্ষা গোপনে সম্পন্ন করতে  গিয়ে এলাকাবাসীর হাতে গণ পিটুনির শিকার হলেন উক্ত প্রতিষ্ঠানের সুপার গোলাম রব্বানী।


শনিবার (৮অক্টোবর) দুপুরে রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউপির ফতেখাঁ কারামতিয়ার মাদ্রাসার সহকারী সুপার,পরিচ্ছন্ন কর্মী, নিরাপত্তা কর্মী ও আয়া পদে  লিখিত পরীক্ষার আয়োজন করে মাদ্রাসা কর্তৃপক্ষ। নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার আগেই নিয়োগ দিতে চেয়ে একাধিক প্রার্থীর কাছে টাকা নেয়ার অভিযোগ ওঠে আসে ডিজির প্রতিনিধি ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট। 


নিয়োগ দিতে চাহিয়া মাদ্রাসার শিক্ষক ও কমিটির লোকজন একাধিক প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে গোপনে নিয়োগ প্রদানের চেষ্টা করলে চাকুরী প্রত্যাশীরা টাকা ফেরত পেতে হট্টোগোলের সৃষ্টি করে । পরিস্হিতি নিয়ন্ত্রনের বাহিরে চলে গেলে  ডিজির প্রতিনিধি নিয়োগ পরিক্ষা স্হগিত ঘোষনা করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহ দ্রুত মাদ্রাসা ত্যাগ করার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় চাকুরী প্রত্যাশিত ব্যক্তি ও শিক্ষক কমিটির লোকজনের মাঝে হাতাহাতি। এসময় মাদ্রাসার সুপার গোলাম রব্বানী দৌড়ে পালানোর চেষ্টা করলে  এলাকাবাসি তাকে গণপিটুনি দিয়ে  শিক্ষক মাহফুজার রহমান সহ দুজনকে মাদ্রাসায় অবরুদ্ধ করে রাখে। পরে থানা পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।


এবিষয়ে মাদ্রাসার সুপার গোলাম রব্বানী বলেন, আমি নিয়োগ বিষয়ে কোন প্রার্থীর কাছে টাকা নেইনি। টাকা নিয়েছে সহ সুপার মাহফুজার ও খোরশেদ আলম সবকিছু করছে। আমি যাতে নিয়োগে কোন কিছু বলতে না পারি এই জন্য আমার কাছে ব্লাং চেকে সই করে নিয়েছে।রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ জামান বলেন, পরিবেশ উত্তপ্ত থাকার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। ডিজির প্রতিনিধি ড.আবুল কালাম আজাদ বলেন সভাপতির অনুপস্থিতির কারণে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হয়নি।


আরএক্স/