কৃষক সমাজ বাংলার অর্থনীতির প্রাণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৩ পূর্বাহ্ন, ৯ই অক্টোবর ২০২২


কৃষক সমাজ বাংলার অর্থনীতির প্রাণ
ছবি: সংগৃহিত

বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোহাম্মদ আবুল হোসেন  বলেন, জাতীর  পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষক সমাজ, বাংলার অর্থনীতির প্রাণ। আর এই কৃষক সমাজের  রাজনৈতীক অর্থনৈতীক মুক্তির উজ্জল আকাংখা নিয়ে তিনি সারা জীবন রাজনীতি করেছেন।  


তার দীর্ঘ রাজনীতিক সংগ্রামের ফসল আজকের বাংলাদেশ। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন  কৃষক ,শ্রমিকের ভাগ্যের উন্নয়ন না হলে, একটি জাতি ও একটি রাষ্ট্রের উন্নয়ন সম্ভব নয়। ঢাকার নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগ নেতৃবৃন্দের   শনিবার বিকালে এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি একথা বলেন। 


তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে  যাচ্ছে । পদ্মা সেতু তৈরী হওয়ার মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার নতুন দুয়ার খুলে যাচ্ছে। ঠিক তখন দেশী বিদেশী ষরযন্ত্রকারী ও স্বাধীনতা বিরোধীতাকারী চক্র থেমে নেই। তারা দেশে বিদেশে বসে বাংলাদেশ বিরোধী নানান অপপ্রচার চালাচ্ছে। এসময় কৃষক লীগ কর্মীদের সংগঠিত হয়ে কাজ করতে হবে। 


সংগঠন শক্তিশালী করতে হবে। তবেই আমরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করতে পারবো। তিনি সংগঠনের সকল নেতাকর্মীকে এই লক্ষ্যকে সামনে রেখে কাজ করার আহবান জানান। 


এসময়  উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগ আহবায়ক সাদের হোসেন বুলু,যুগ্ম-আহবায়ক শেখ মেহেদী হাসান স্বপন, উপজেলা কৃষক লীগ আহবায়ক কমিটির সদস্য ও বাহ্রা ইউনিয়ন আহবায়ক মতি মোল্লা, বান্দুরা ইউনিয়ন আহবায়ক আব্দুল আলিম, যুগ্ম আহবায়ক মোঃ নজরুল ইসলাম, উপজেলা কমিটির সদস্য শিনির আক্তার, মো. বাবু, শোল্লা ইউনিয়নের আহবায়ক মহিউদ্দিন প্রমূখ। 



আরএক্স/