দুর্বৃত্তদের দেওয়া আগুনে মারা গেছেন অন্তঃসত্ত্বা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৪ পূর্বাহ্ন, ১৩ই অক্টোবর ২০২২


দুর্বৃত্তদের দেওয়া আগুনে মারা গেছেন অন্তঃসত্ত্বা
মৃত্যু আনিকার ছবি

লক্ষ্মীপুরের নিজ বাড়িতে দুর্বৃত্তের দেওয়া আগুনে মারা গেছেন আনিকা আক্তার (১৭) নামে তিন মাসের এক অন্তঃসত্ত্বা নারী। এসময়ে আগুনে পুড়ে যায় একই পরিবারের আরো দুইজন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 


বুধবার ১২ অক্টোবর ভোরের দিকে  লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের গোপালপুর পূর্ব মাগুরী গ্রামে এ ঘটনা ঘটে। 


আনিকা প্রবাসী আনোয়ারের মেয়ে এবং প্রতিবেশী রতনের স্ত্রী। তিনি গোপালপুর হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী ছিলেন। আহতরা হলেন আনিকার মা জোসনা বেগম ও ছোট ভাই রুপম। 


কি কারণে এবং কারা এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে তা কেউ জানাতে পারেনি। বাড়ির পিছনে বাগান থেকে পেট্রোলের খালি বোতল, জুতা ও একটি শপিং ব্যাগ উদ্ধার করে পুলিশ।


এলাকাবাসী ও পুলিশ জানায়, ভোরের দিকে হঠাৎ আনোয়ারের বসত ঘরে (টিনসেড) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় ঘরের ভেতরে আনিকা, তার মা ও ছোট ভাই ঘুমন্ত অবস্থায় ছিলেন। মুহূর্তের মধ্যেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। আংশিক দগ্ধ অবস্থায় জোসনা বেগম ও তার ছেলে রুপম ঘর থেকে বের হতে পারলেও আনিকা বের হতে পারেননি। পরে স্বজনদের চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।  


ঘটনাটি পূর্ব পরিকল্পিত কিনা তা উল্লেখ করে বিচার দাবি করেছেন এলাকাবাসী।


পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ মুঠোফোনে জানান, ‘বসতঘরের অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। একজন মারা গেছেন। ঘটনার তদন্ত চলছে।’


এইচআর/