বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য র‍্যালী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩০ পূর্বাহ্ন, ১৬ই অক্টোবর ২০২২


বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য র‍্যালী
বিশ্ব হাত ধোয়া র‍্যালী

জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গোপালগঞ্জে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


'বর্জ্যের পরিশোধন, নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন' এবং 'হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই' -এ প্রতিপাদ্যে শনিবার সকালে গোপালগঞ্জ জেলা প্রশাসন ভবনের সামনে থেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানার নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালী বেরিয়ে জেলা প্রশাসনের সুশাসন চত্বরে গিয়ে শেষ হয়।


পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ "স্বচ্ছতা'য় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি)-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শাহিদা সুলতানা।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়েজ আহমেদ। শাহনাজ পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহসিন উদ্দিন, সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. দিবাকর প্রমুখ।


এসময় জেলা-উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, রেডক্রিসেন্ট সোসাইটির সদসবৃন্দ সহ এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।  


আরএক্স/