ধামরাইয়ে ৮ বছরের শিশু ধর্ষণ, অভিযুক্ত ধর্ষকসহ ইউপি সদস্য আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫০ পূর্বাহ্ন, ২১শে অক্টোবর ২০২২


ধামরাইয়ে ৮ বছরের শিশু ধর্ষণ, অভিযুক্ত ধর্ষকসহ ইউপি সদস্য আটক
ছবি: জনবাণী

ঢাকার ধামরাইয়ে ৮ বছরের শিশু ধর্ষণ মামলায় অভিযুক্ত রতন কুমার সাহা ও ইউপি সদস্য মো. নুরুল ইসলাম ঠান্ডুকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। ধর্ষণের ঘটনায় থানায় মামলা করতে বাঁধা এবং পুলিশকে না জানিয়ে গোপনে প্রাইভেট হাসপাতালে ভর্তি করে মিমাংসার চেষ্টা করায় ইউপি সদস্য মো. নুরুল ইসলাম ঠান্ডু এবং মহিলা ইউপি সদস্য রওশন আরাকে সহযোগী আসামি করে থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী শিশুর মা।


বুধবার (১৯ অক্টোবর) রাত ৯টার দিকে নান্নার গ্রামের দক্ষিণ পাড়া এলাকা থেকে ইউপি সদস্য নুরুল ইসলাম ঠান্ডু এবং ধর্ষণকারী রতন কুমার সাহাকে কালিয়াকৈর শফিপুর এলাকা থেকে তাদেরকে আটকের পর রাতেই ধামরাই থানায় সোপর্দ করেন র‌্যাব-৪। এব্যাপারে ধামরাই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের হয়েছে। ধর্ষক রতন কুমার সাহা ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের নান্নার গ্রামের দক্ষিণ পাড়া গ্রামের মৃত শিয়া সাহার ছেলে। এবং নান্নার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম ঠান্ডু একই গ্রামের মো. তারাজুল ফেরাজীর ছেলে।


র‌্যাব ও এলাকবাসী জানান- নান্নার এলাকার শিয়া সাহার ছেলে কাচামাল ব্যাবসায়ী রতনসাহা মজা খায়ানোর লোভ দেখিয়ে শুক্রবার বিকালে বাড়ির পাশে একটি পরিত্যাক্ত ভিটায় নিয়ে ৯ বছরের শিশুকে সম্পূর্ণ বিবস্ত্র করে ধর্ষণ করে। এসময় তার ডাক চিৎকারের শব্দ শুনে আব্দুল হক দৌড়িয়ে গেলে ধর্ষক রতন কুমার সাহা সেখান থেকে পালিয়ে যায়। পরে আব্দুল হক শিশুটিকে উদ্ধার করে মেয়েটির বাড়িতে নিয়ে আসে। পরে রাতে শিশুটি পেটের ব্যাথায় চিৎকার করে এবং সকালে প্রস্রাব বন্ধ ও রক্তক্ষরণ হলে শিশুটির মা সকালে ৫নং ওয়ার্ডের মেম্বার নুরুল ইসলাম ঠান্ডু ও মহিলা ইউপি সদস্য রওশন আরার কাছে গেলে তারা গোপনে সাভার একটি প্রাইভেট হাসপাতলে ভর্তি করে চিকিৎসা নিতে সহায়তা করে। এবং থানায় মামলা না করে স্থানীয়ভাবে মিমাংসার কথা বলে। পরে ধর্ষণকারী রতন কুমার সাহা, ইউপি সদস্য নুরুল ইসলাম ঠান্ডু ও মহিলা ইউপি সদস্য রওশন আরা'র নাম উলেখ্য করে থানায় মামলা দায়ের হয়। এরপর র‌্যাব-৪ এর অভিযানিক দল অভিযান চালিয়ে ধর্ষণকারী রতন কুমার সাহা ও ইউপি সদস্য নুরুল ইসলাম ঠান্ডুকে আটক করে।


এবিষয়ে র‌্যাব-৪ এর কম্পানী কমান্ডার মো. লুৎফর রহমান বলেন, র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে গতকাল বুধবার দিনগত রাতে চাঞ্চল্যকর ৯বছরের শিশু ধর্ষণের মামলার আসামী ইউপি সদস্য নুরুল ইসলাম ঠান্ডুকে নান্নার এলাকা থেকে এবং রতন কুমার সাহাকে কালিয়াকৈর শফিপুর এলাকা থেকে আটক করে। রাতেই তাদেরকে ধামরাই থানায় সোপর্দ করা হয়।


ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান আতিক বলেন, অভিযুক্তদের আটক করা হয়েছে। তাদের নামে মামলাও হয়েছে। আজ তাদেরকে আদালতে পাঠানো হবে।


উল্লেখ্য, শুক্রবার (১৪ অক্টোবর) বিকাল ৪টার দিকে উপজেলার নান্নার ইউনিয়নের নান্নার গ্রামের ৮ বছরের এক শিশুকে মজা খাওয়ানোর লোভ দেখিয়ে বাড়ীর পাশে একটি পরিত্যাক্ত ভিটায় নিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের পরে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি হয়। এবং থানায় মামলা করতে বাঁধা দেওয়া হয় ভুক্তভোগী পরিবারকে।



এইচআর/