রূপপুর থেকে বিদ্যুৎ রফতানি করব: নানক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:২৯ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২২


রূপপুর থেকে বিদ্যুৎ রফতানি করব: নানক
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বাংলাদেশ বিদ্যুৎ রফতানি করা হবে। 


আজ শনিবার (২২ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত সিনিয়র কৃষিবিদদের এক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


নানক বলেন, আন্তর্জাতিকভাবে সঙ্কটের কারণে আমরা আপাতত লোডশেডিংয়ের মধ্যে নিমজ্জিত। আমরা ২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি। আবার রূপপুর পারমাণবিক কেন্দ্র চালু হলে আমরা বিদ্যুৎ রফতানি করব। এ জন্য অপেক্ষা করতে হবে।


২০২৩ সাল সংকটের বছর হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী কোনো জিনিস গোপন রাখেন না। তিনি খোলামেলাভাবে মানুষকে বলেন। মানুষকে প্রস্তুতি নিতে বলেন। আগামী বছর হবে আন্তর্জাতিক সংকটের বছর। এক ইঞ্চি জায়গাও যেন খালি না থাকে।


চলতি অর্থ বছর বর্তমান সরকারের মাধ্যমে দেশের ৫৭ লাখ এক হাজার জন প্রবীণ ব্যক্তিদের বয়স্ক ভাতা দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য। 


নানক অভিযোগ করে বলেন, যারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি তাদের লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানে ফিরিয়ে নিয়ে যাওয়া।


তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসে বলেছিলেন, আমি আমার পিতা হত্যার বিচার চাইতে এসেছি। আমি এদেশের মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকারের জন্য এসেছি।


নানক বলেন, আজকে বিএনপি নতুন ষড়যন্ত্রের জাল বুনছে।


সাবেক এই ছাত্রনেতা বলেন, আমরা শুধু বক্তৃতা আর বকাবাজি করি না। আমরা কাজ করি। শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে নিয়েছে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। এছাড়া দেড় সহস্রাধিক প্রবীণ কৃষিবিদ এ অনুষ্ঠানে অংশ নেন।

জেবি/ আরএইচ/