মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৬ পূর্বাহ্ন, ২৫শে অক্টোবর ২০২২


মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন
ছবি: জনবাণী

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মাছ চুরির অভিযোগে কিশোর ফইজুলকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।


সোমবার (২৪ অক্টোবর) সকাল ১১ টায় বালিয়াডাঙ্গী চৌরাস্তায় নির্যাতনকারীদের শাস্তির দাবীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


নির্যাতনকারী পুকুর মালিক অত্র উপজেলার মহিষমারী গ্রামের আব্দুর রাজ্জাক ও তার পিতা আলিম উদ্দীন (বৈশাগু)'র বিরুদ্ধে দ্রুত গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে অত্র এলাকার লোকজন এ মানব বন্ধন করেন। 


মানব বন্ধনে বক্তারা বলেন, কিশোর ফইজুল রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে, তার এখনো জ্ঞান ফিরেনি। কিশোর ফইজুলকে যেভাবে মধ্যযুগীয় কায়াদায় মারপিট করেছে যা বর্ণনা করে শেষ করা যাবে না। তাকে সন্দেহ ভাবে রাতে মাছ চুরির অভিযোগে ধরে বাসায় নিয়ে বেঁধে বেধরক মারপিট করে এবং ধারালো অস্ত্র দিয়ে তার কান, হাত, পা ও শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর রক্তাক্ত জখম করে হত্যা করতে চেয়েছিল তারা। তাদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।


উল্লেখ্য যে, গত ২১ অক্টোবর শুক্রবার দিবাগত রাতে উপজেলার আমতলা গ্রামের দিন মজুর মফিজ উদ্দীনের পুত্র ফইজুল ইসলাম(১৫) কে মাছ চুরির অভিযোগে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের দরুণ মৃতপ্রায় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 


আরএক্স/