নিজেই হচ্ছেন সিইও

টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিলেন মাস্ক


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১০:৩৫ অপরাহ্ন, ১লা নভেম্বর ২০২২


টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিলেন মাস্ক
ছবি: বিবিসি

টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন সংস্থাটির নতুন মালিক এবং ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এর মাধ্যমে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ওপর নিজের নিয়ন্ত্রণ আরও দৃঢ় করলেন তিনি।


একইসঙ্গে টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তাও (সিইও) হবেন মাস্ক। 


আজ মঙ্গলবার (১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক মাসের টানাপোড়েনের পর রেকর্ড ৪৪ বিলিয়ন ডলারে মার্কিন এই মাল্টি-বিলিওনিয়ার গত সপ্তাহে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নেন। এখন নিজেই সংস্থার প্রধান নির্বাহীর দায়িত্ব নেবেন তিনি।


বিবিসি বলছে, সারা বিশ্বের রাজনীতিবিদ ও সাংবাদিকরা টুইটার ব্যবহার করেন এবং মালিকানা হাতে পাওয়ার পর বেশ দ্রুতই সংস্থাটিতে নিজের প্রভাব রাখতে শুরু করেছেন মাস্ক। সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় এই প্লাটফর্মটিতে তিনি যে সংস্কারের কথা ভাবছেন তাতে টুইটার কীভাবে অ্যাকাউন্ট যাচাই করে সেটি ছাড়াও সংস্থাটিতে চাকরি ছাঁটাইয়ের মতো বিষয়গুলোও অন্তর্ভুক্ত রয়েছে।


মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, টুইটারে প্রথম রাউন্ডের ছাটাই নিয়ে আলোচনা চলছে। এটি কোম্পানিটির ২৫ শতাংশ কর্মীকে প্রভাবিত করতে পারে। এ বিষয়ে টুইটারের কাছে বিবিসি জানতে চাইলেও তাতে সাড়া দেয়নি সংস্থাটি।

জেবি/ আরএইচ/