দোহারে উৎসবমূখর পরিবেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৯ পূর্বাহ্ন, ৩রা নভেম্বর ২০২২


দোহারে উৎসবমূখর পরিবেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার নিকটবর্তী দোহার উপজেলায় আজ বুধবার নির্বাচনী উৎসবে মেতে উঠে ভোটাররা। সকাল ৮ টা থেকে বেলা ৪ পর্যন্ত, সুতারপাড়া, রাইপাড়া ও মাহমুদপুরে ভোটাররা ২৮ টি নির্বাচনী ভোট কেন্দ্রে তাদের ভোট প্রদান করেন। 


এর মধ্য দিয়ে দীর্ঘ দুই দশক পর তাদের পছন্দের জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বার নির্বাচিত করেন। তিনটি ইউনিয়নে, এবারই প্রথম ইভিএমে ভোট হয়েছে।


নির্বাচনে মাহমুদপুর ইউনিয়নে বীরমুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী নৌকা প্রতীকে ৪৬৫২ ভোট পেয়ে চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন।


এছাড়াও রাইপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত আমজাদ হোসেন নৌকা প্রতীকে ৬২৬০ ভোট পেয়ে চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন।  


সুতারপাড়া ইউনিয়নে শেখ নাসির উদ্দিন  নৌকা প্রতীকে ৩২২৩ ভোট পেয়ে চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন। 


তবে নির্বাচনের ফলাফল ঘোষণায় দীর্ঘ সময় নেয়ায় বিষয়টি নিয়ে জনমনে কিছুটা মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এছাড়া ৪ টায় ভোট শেষ হলেও ইভিএমে ভোটের হিসাব মিলাতে প্রায় আড়াই ঘন্টা সময় নেয় কর্তৃপক্ষ।


কথা হয় মাহমুদপুর ইউনিয়নের ভোটার জয়পাড়া  কলেজের সাবেক অধ্যক্ষ মোয়াজ্জেম  হোসেন (৬৯)  এর সাথে। তিনি বলেন, বহুল কাঙ্ক্ষিত এই নির্বাচনে জনগনের প্রত্যাশা পূরণ হয়েছে। এই নির্বাচনে ভোটাররা  তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওযার সুযোগ পেয়েছেন। 


দোহার উপজেলার নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন,  সকাল থেকে তিনটি ইউনিয়নের ভোটাররা, উৎসবমূখর পরিবেশে ভোট প্রদান করে। কোন কেন্দ্রে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা ঘটেনি। বেলা ৪ পর্যন্ত সুষ্ঠ সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠ করতে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী  মাঠে ছিলো।