পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৭০ জনের নামে মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:০৩ পূর্বাহ্ন, ৯ই নভেম্বর ২০২২


পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৭০ জনের নামে মামলা
ছবি: জনবাণী প্রতিনিধি

কিশোরগঞ্জ শহরে  বিএনপির মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের হয়েছে । এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 


সোমবার (৭ নভেম্বর) রাতে পুলিশের উপর হামলা ও সন্ত্রাস দমন আইনে কিশোরগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অনিক কুমার সাহা বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।


মামলায় প্রধান আসামি করো হয়ছে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন ও জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল করিম খান চুন্নুর গাড়ীচালক সাইফুল ইসলামকে। এছাড়াও জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো.সাজ্জাদ হোসেন,  জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভীন, যুগ্ম সাধারণ সম্পাদক রাফিউজ্জামান নৌশাদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল সাংগঠনিক সম্পাদক মো.ইসরাঈল মিয়া সহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।


এর আগে সোমবার দুপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্টেশনরোড এলাকায়  এই সংঘর্ষের ঘটনা ঘটে।


কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ মঙ্গলবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল দুপুরে বিএনপির নেতা-কর্মীরা রাস্তা আটকে মিছিল করছিলেন। তাদের রাস্তা ছাড়তে বলায় মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এক পর্যায়ে কার্যালয়ের ভিতর থেকেও চেয়ার ছুঁড়ে মারেন তারা। এতে তিনিসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। পরে শটগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে আবু নাসের সুমন ও সাইফুল ইসলামকে আটক করা হয়েছিল। পরে  তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়। আজ তাদেরকে আদালতে তোলা হবে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করছে পুলিশ।


আরএক্স/