কাজিপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৯ পূর্বাহ্ন, ১০ই নভেম্বর ২০২২


কাজিপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
ছবি: জনবাণী

সিরাজগঞ্জের কাজিপুরে  দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। "উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’’  উপজেলা পরিষদ মাঠে  উদ্ভাবনী এই মেলার আয়োজন করা হয়। 


বুধবার (৯ নভেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার । দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র্যালি বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে সমবেত হয়। 


পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত  হয়। উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার এর  সভাপতিত্বে অনুষ্ঠানের তাৎপর্য তুলে ধরে বক্তব্য  রাখেন  বিশেষ অতিথি  উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একে এম শাহা আলম মোল্লার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল, থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত,কৃষি অফিসার রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা , কাজিপুর প্রেসক্লাবের আহবায়ক আব্দুস সোবহান চান।

 

এসময় উপস্থিত ছিলেন-  উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি  কর্মকর্তাবৃন্দ , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও জনপ্রতিনিধিবৃন্দ। 


সভা শেষে অতিথিবৃন্দ স্টল পরিদর্শন করেন। তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, আইসিটি এবং  উপজেলা প্রশাসনের আয়োজনে মেলায় ৩২ টি স্টল নিজেদের পণ্য ও প্রযুক্তি নিয়ে দর্শনার্থীদের মাঝে উপস্থাপন করেন। প্রত্যেক স্টলকে ক্রেস্ট প্রদান কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। স্টল পরিদর্শনে প্রথম হয়েছে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দ্বিতীয় হয়েছে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ এবং তৃতীয় হয়েছে আরচেস কাজিপুর। 


মেলায় সরকারি-বেসরকারি দপ্তরের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। 


পরে পুরস্কার বিতরণের  মধ্য দিয়ে মেলার সমাপ্তি হয়।


আরএক্স/