ঘুড়ে দাড়িয়েছে গাজীপুর সমাজ-সেবা কার্যক্রম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৪৭ অপরাহ্ন, ১০ই নভেম্বর ২০২২


ঘুড়ে দাড়িয়েছে গাজীপুর সমাজ-সেবা কার্যক্রম
প্রতীকী ছবি

বহূমুখি প্রকল্পের নানা কার্যক্রম নিয়ে ঢেলে সাজানো হয়েছে গাজীপুর সমাজ সেবা দপ্তর। নানান জল্পনা কল্পনা শেষে দুর্নিতি বিদায় করে সঠিক ভাবে উপজেলা কর্মকর্তা দের নির্দেশ করা হয়েছে। 


অনলাইন সেবা পুরোপুরি নিশ্চিত করন, এতিমখানার বরাদ্দ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, সমাজ সেবি সংগঠন ইত্যাদি কার্যক্রমে ঘুষ বা সালামি ব‍্যাতিত সমাজ সেবা অধিদপ্তরের সিদ্ধান্ত মোতাবেক ঢেলে সাজানো হয়েছে। বিগত সময়ের চাইতে উন্নত সেবা নিয়ে হাজির সমাজসেবা দপ্তর। জেলা অফিস বানিজ‍্য মুক্ত। অসহায় সেবা দাতাদের কাছথেকে কোন সুবিধা নেয়া হয় না।


একান্ত সাক্ষাৎকারে জনবাণীকে এসব কথা বলেন, জেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আনোয়ারুল করিম।


পড়ে সরেজমিনে ঘুড়ে কথা হয় এক বয়স্ক মহিলার সাথে ( নাম প্রকাশে অনিচ্ছুক ) তিনি বলেন, দির্ঘ সময় স্বামী সন্তান না থাকায় বিধবা ভাতা কার্ড করার জন‍্য অনেক ঘুরেছি। কার্ড হওয়ার পড় ভাতা পেতাম না কোন কর্মকর্তা কিংবা এলাকার মেম্বার উঠিয়ে নিত। এখন আর ওই সমস্যা নাই বরং সময়ের সাথে সাথে ভাতা নিজেই পেয়ে যাই। কারো কাছে ঘুরতে হয়না। সমাজ সেবা অফিসের কাজে সন্তুষ্টি প্রকাশ করে।


সদর উপজেলা কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন বলেন, সঠিক কার্যক্রমের চিত্র তুলে ধরা হচ্ছে সব সময়। জেলা অফিসারের দিকনির্দেশনায় সফল সমাজ সেবা গঠনে কাজ করা হচ্ছে। বানিজ‍্য মুক্ত অফিস গড়ে তোলাই আমাদের মূল লক্ষ‍্য।