ফরিদপুরে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে সাধারণ যাত্রীরা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০১ পূর্বাহ্ন, ১২ই নভেম্বর ২০২২


ফরিদপুরে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে সাধারণ যাত্রীরা
ছবি: সংগৃহীত

মহাসড়কে থ্রি-হুইলার চলাচল বন্ধসহ বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে ফরিদপুরে । ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ,  চিকিৎসা নেওয়া রোগী ও পরিবহন শ্রমিকরা।


শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ।


বাস বন্ধ থাকায় মানুষ অটোরিকশা ও মহেন্দ্রতে গন্তব্যে যাচ্ছে। ফরিদপুর থেকে গোপালগঞ্জ, মাদারীপুর, মাগুরা, ঝিনাইদহসহ দূরের গন্তব্যে মানুষ অ্যাম্বুলেন্সে করে যাতায়াত করছে। সেক্ষেত্রে তাদের ভাড়া গুনতে হচ্ছে স্বাভাবিক ভাড়ার চেয়েও ৪০ থেকে ৫০ টাকা বেশি।


এদিকে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ,  খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাকায় ইতোমধ্যে বিভিন্ন উপায়ে সমাবেশস্থল ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে জড়ো হয়েছেন নেতা-কর্মীরা।


বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সম্বয়কারী ও দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ গণমাধ্যমকে বলেন, বেসরকারি বাসের পাশাপাশি দুই দিন বিআরটিসি বাস বন্ধ করে সরকার জনভোগান্তি বাড়ালো। এসব করেও তারা বিএনপির গণসমাবেশকে বানচাল করতে পারবে না। এই সমাবেশ সফল হবেই।


আরএক্স/