দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’

ডিমলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৪ পূর্বাহ্ন, ১৬ই নভেম্বর ২০২২


ডিমলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন
ডিমলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হযেছে। 

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করার পর প্রথম পর্বে ১২ টা ১ মিনিটে ডিমলা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।

দ্বিতীয় পর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এস্টেশনের ফায়ার ফাইটার শেখ রিয়াজ উদ্দিন আহম্মেদ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, ফায়ার ফাইটার আনোয়ারুল ইসলাম।

আলোচনা সভায় বর্তমান শুকনো মৌসুমে অগ্নিদুর্ঘটনা মোকাবিলা, ভূমিকম্পে নিরাপদ,  বজ্রপাত থেকে রক্ষা ও বসতবাড়ি সহ বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য দেন, ডিমলা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর লিডার নূর মোহাম্মদ। 

আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিদের সামনে অগ্নি নির্বাপক উদ্ধার সাজসরঞ্জাম সম্পর্কে মহড়ার মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন ফায়ার ফাইটার শেখ রিয়াজ উদ্দিন আহম্মেদ।  ৩ দিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে পরে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও পরামর্শ প্রদান এবং লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক জাহাঙ্গীর রেজা, জেলা পরিষদ স্কুল এন্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী  অভিভাবক ও ডিমলা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্য বৃন্দ।