বিভিন্ন কারখানা বন্ধ ও জরিমানা করা হয়

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের দিন ব‍্যাপি অভিযান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:০৫ অপরাহ্ন, ১৬ই নভেম্বর ২০২২


গাজীপুর পরিবেশ অধিদপ্তরের দিন ব‍্যাপি অভিযান
ছবি: জনবাণী

গাজীপুর জেলার শ্রীপুর ও সদর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন কারখানা বন্ধ ও জরিমানা করা হয়।


মঙ্গলবার (১৫ নভেম্বর) পরিবেশ অধিদপ্তর,  সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, গাজীপুর, জেলা প্রশাসন, গাজীপুর, জেলা পুলিশ, গাজীপুর, পল্লি বিদ্যুৎ, গাজীপুর সদর ও শ্রীপুর উপজেলা, তিতাস গ্যাস, এর সহযোগিতায় গাজীপুর জেলার শ্রীপুর ও সদর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 


এই মোবাইল কোর্টে:


সেড ইন্টারন্যাশনাল লি.,টেকনগপাড়া, গাজীপুর চৌরাস্তা, গাজীপুর সদর, গাজীপুরে অবস্থিত ওয়াশিং কার্যক্রম পরিচালনাকারী কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। কারখানাটি তরল বর্জ্য পরিশোধনাগার বিহীন অবৈধ ভাবে পরিচালিত হচ্ছিল।


সি এন্ড আর সোয়েটার লি.,ভুতুলিয়া, শ্রীপুর,গাজীপুরে অবস্থিত কারখানাটির ওয়াশিং অংশের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। কারখানাটি ওয়াশিং কার্যক্রম  তরল বর্জ্য পরিশোধনাগার বিহীন অবৈধ ভাবে পরিচালিত হচ্ছিল।


গেলি ইন্ডাস্ট্রিয়াল লি., কেওয়া পূর্ব খণ্ড, শ্রীপুর, গাজীপুরে অবস্থিত কারখানাটিকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। কারখানাটি তরল বর্জ্য পরিশোধনাগার ও বায়ু পরিশোধনাগার বিহীন অবৈধ ভাবে পরিচালিত হচ্ছিল। কারখানাটির বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। কারখানাটিতে কোনো প্রকার গ্যাস ও বিদ্যুতের সংযোগ নেই।


এইচ এস ব্যাগস এন্ড প্যাকেজিং, তেলীপাড়া, গাজীপুর সদর, গাজীপুরে অবস্থিত পরিবেশগত ছাড়পত্র বিহীন  কারখানাটিকে ১০ হাজার টাকা  জরিমানা করা হয়।


‘অবৈধ হাইড্রোলিক হর্ন ব্যবহার করে শব্দ দূষণের দায়ে ৩ টি যানবাহনকে ৫শত টাকা করে মোট ১৫ শত টাকা জরিমানা করা  হয়।


পরিচালিত অভিযানে পরিবেশ অধিদপ্তর, গাজীপুরের উপপরিচালক জনাব নয়ন মিয়া, সহকারী পরিচালক জনাব মমিন ভূইয়া, পরিদর্শক জনাব সঞ্জিত বিশ্বাস, গবেষণাগার সহকারী জনাব মাহবুবুর রহমান সুমন, জেলা পুলিশের সদস্যবৃন্দ, পল্লি বিদ্যুৎ, তিতাস গ্যাস ও ডেসকোর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ অভিযান অব‍্যহত থাকবে বলে জানান  ‘উপপরিচালক‌’।


আরএক্স/