ফুটবল খেলাকে কেন্দ্র করে চুনারুঘাটে চলছে জমজমাট জুয়া


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪১ পূর্বাহ্ন, ৮ই ডিসেম্বর ২০২২


ফুটবল খেলাকে কেন্দ্র করে চুনারুঘাটে চলছে জমজমাট জুয়া
ছবি: সংগৃহীত

হবিগঞ্জের চুনারুঘাটে ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র চলছে জমজমাট জুয়া। ক্ষুদে তরুণ প্রজন্মসহ মধ্যবয়স্করা চলমান এই ফুটবল খেলায় প্রতি গোল বাজি ২শ থেকে ৩শ টাকা ধরা হচ্ছে। দল প্রতি বাজি ৫শ টাকা থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত। 


এ যেন দেখার কেউ নেই! বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলা সদর বাজারসহ  আসামপাড়া বাজার, আমরোড বাজার, চান্দপুর বাজার, আমতলী বাজার, রাণীগাঁও বাজার, গাজীগঞ্জ বাজার, সাঁটিয়াজুড়ী বাজার, দুর্গাপুর বাজার, শাকিরমোহাম্মদ বাজার, সতং  বাজার, ভোলারজুম বাজার, গাতাবলা বাজার, মিরাশী বাজার ও বিভিন্ন হাটবাজারে বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানে, চা- স্টলে চলছে এই জুয়া। অনেকে আবার  মোবাইলে বাজি রেখে নগদ বা বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করছেন। 


নাম না প্রকাশ  করার শর্তে এক জুয়ারি জানায়, বাজিতে হার জিত আছেই, গোল এবং দল প্রতি চার -পাঁচজনে মিলে এই জুয়া বাজি ধরে থাকি। অনেকদিন এই বাজি ধরে ২ থেকে ৩ হাজার লাভ  হয়, অনেকদিন খাস্তাও যায়। তবুও এই বাজি ধরে মজাও পাই। ব্রাজিল - আর্জেন্টিনার যেদিন খেলা হয় সেদিন (জুয়া) বাজি বেড়ে যায়। 


নাম প্রকাশে অনিচ্ছুক  আরো কয়েকজন জুয়ারি জানিয়েছে, চা স্টলে এই (জুয়া) বাজি বেশি হয়। জুয়ারিরা টিভির পর্দায় বসে গোল প্রতি ২শ থেকে ৩শ টাকা বাজি ধরছে। যে দল যত গোল করবে এবং জিতবে ৩শ টাকা থেকে ৫শ টাকা  শুরু করে ১হাজার টাকা  ধরা হচ্ছে এই বাজিতে। যদি খেলা তাদের কথার সাথে মিলিয়ে  যায়, তাহলে নগদে টাকা দিয়ে দিতে হয়। অনেক সময় বাজিতে হেরে গেলে বাকবিতন্ডাসহ হাতাহাতির ঘটনাও ঘটে থাকে। 


এ বিষয়ে চুনারুঘাট  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ বলেন, বিশ্বকাপ এই ফুটবল খেলাকে নিয়ে পুলিশ  তৎপর রয়েছে, বাজি (জুয়া) ও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে পুলিশ সেই দিকে নজরদারি রাখছে।