কক্সবাজারে ১১কোটি টাকার আইস-ইয়াবা উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৫ পূর্বাহ্ন, ১২ই ডিসেম্বর ২০২২


কক্সবাজারে ১১কোটি টাকার আইস-ইয়াবা উদ্ধার
ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার ইয়াবা

কক্সবাজারের টেকনাফে পাচারকালে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবির সদস্যরা। তবে এ ঘটনায় তারা কাউকে আটক করতে পারেনি।


রবিবার (১২ ডিসেম্বর) ভোর তিনটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়েছে।এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।


তিনি জানান, শনিবার রাতে টেকনাফ ২বিজিবির ব্যাটালিয়নের উপজেলার হোয়াইক্যংয়ের খারাংখালী সীমান্ত তল্লাশি চৌকির ৫০০গজ দক্ষিণ-পশ্চিম দিকে লবণের মাঠ দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন তথ্য পায় বিজিবি। তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর ও খারাংখালী চৌকির দুইটি টহলদল ওই এলাকায় অবস্থান নেন। পরে রোববার ভোররাত আনুমানিক তিনটার দিকে বিজিবির টহলদল দুজন ব্যক্তিকে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের মা্ধ্যমে লবণ মাঠের দিকে আসতে দেখেন। 


ওই ব্যক্তিদেরকে দেখা মাত্রই পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবির টহলদল চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হলে ব্যক্তিদ্বয় বিজিবির উপস্থিতি টের পেয়ে দুটি পোটলা ফেলে রাতের অন্ধকারের সুযোগে দৌড়ে নাফ নদীতে ঝাপ দিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে নাকফোঁড়া দ্বীপের দিকে পালিয়ে যান। 


টহলদল ওই এলাকায় তল্লাশি চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া গামছা দিয়ে মোড়ানো দুটি পোটলা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার করা পোটলার ভেতর থেকে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০হাজার ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিকমূল্য ১১কোটি ২৪লাখ টাকা। তবে এ ঘটনায় কোনো চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি।


অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, উদ্ধার করা মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা বর্তমানে ব্যাটালিয়ন সদরের জমা রাখা হয়েছে এবং আইনগত ব্যবস্থা নেওয়ার পর সকলের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


আরএক্স/