মাদারীপুরে নার্সিং শিক্ষার্থীর আত্মহত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২৪ পূর্বাহ্ন, ১৩ই ডিসেম্বর ২০২২


মাদারীপুরে নার্সিং শিক্ষার্থীর আত্মহত্যা
মাদারীপুর নার্সিং ইনস্টিটিউট- ফাইল ছবি

মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার (১২ডিসেম্বর) মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 


নিহত শিক্ষার্থীর নাম লিমা আক্তার (২০)। তিনি জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার চররঘুনাথ এলাকার মৃত বেলাল হোসেনের মেয়ে ও মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।


হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার দিবাগত রাত ১২টার দিকে লিমা বাথরুমে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে রাখে। দীর্ঘক্ষণ দরজা বন্ধ থাকায় অন্য এক শিক্ষার্থী বাথরুমের দরজায় ধাক্কা দেয়। এ সময় ভেতর থেকে সাড়া শব্দ না পেয়ে বাথরুমে থাকা ভেন্টিলেটরের ছিদ্র দিয়ে লিমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পায়। এ সময় ওই শিক্ষার্থীর চিৎকারে অন্য শিক্ষার্থীরা এগিয়ে আসে। পরে বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। তার অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে মাদারীপুর থেকে ঢাকার উদ্দেশে অ্যাম্বুলেন্সে উঠালে সেখানেই তার মৃত্যু হয়।


মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রিয়াদ মাহমুদ বলেন, মেয়েটিকে চিকিৎসার জন্য নিয়ে আসলে আমরা তাকে ভর্তি করি। আমরা মেয়েটিকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছি। উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার জন্য গাড়িতে উঠানোর আগে তার মৃত্যু হয়।


মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর কারণ জানা যাবে না।