মাদারীপুরে ময়লার স্তুপ থেকে নবজাতক শিশু উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪২ পূর্বাহ্ন, ১৯শে ডিসেম্বর ২০২২


মাদারীপুরে ময়লার স্তুপ থেকে নবজাতক শিশু উদ্ধার
নবজাতক কন্যা শিশু

মাদারীপুর পৌরসভা এলাকায় ময়লার স্তূপ থেকে এক নবজাতক কন্যা শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।


রবিবার (১৮ডিসেম্বর) সকালে পৌরসভা এলাকার ওখিল বন্ধুসাহা রোডের চায়ের দোকানের পাশের একটি ময়লার স্তূপ থেকে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন পথচারী ও স্থানীয়রা।


উদ্ধারকারী সাথী আক্তার জানান, আমি আমার বাসা থেকে পৌরসভা এলাকায় বাচ্চাকে নিয়ে স্কুলে যাওয়ার পথে পৌর এলাকার একটি চায়ের দোকানের পাশের ডাস্টবিনে শিশুটিকে ময়লা কাপড় দিয়ে মোড়ানো দেখতে পাই। তখন আমিসহ কয়েকজন লোকজন মিলে নবজাতকটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য শিশু ওয়ার্ডে পাঠায়। বর্তমানে শিশুটি হাসপাতালের নিবিড় পরিচর্যায় আছে।


এদিকে শিশুটিকে লালন-পালন করার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন, এদের মধ্যে কুলসুম নামের একজন বলেন, আমার কোন সন্তান সন্তানাদি নাই, আমি বাচ্চাটিকে নিয়ে লালন-পালন করতে চাই। এখন যদি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রশাসন আমাকে বাচ্চাটা দেয় তাহলে আমি লালন-পালন করতে পারব।


এ বিষয়ে মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার শিশু চিকিৎসক ডা. নাইমা ফেরদৌস শান্তা জানান, সকালের দিকে কিছু লোক নবজাতকটিকে হাসপাতালে নিয়ে আসলে আমরা শিশুটিকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করে নেই। শিশুটির চিকিৎসা চলছে। প্রথম যখন নিয়ে এসেছিল তখন তার হাত-পা ঠাণ্ডা ছিল। বর্তমানে সে সুস্থ আছে। নবজাতকের বয়স একদিন হবে।


এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ময়লার ভাগাড়ে নবজাতক শিশুকে কে বা কাহারা রেখে চলে গেছেন তা সনাক্ত করার চেষ্টা চলছে।


আরএক্স/