একসঙ্গে চার ছেলের জন্ম দিলেন সিরাজগঞ্জের আফসানা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩১ পূর্বাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২২


একসঙ্গে চার ছেলের জন্ম দিলেন সিরাজগঞ্জের আফসানা
চার নবজাতক

সিরাজগঞ্জের শহরের একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে চার ছেলে জন্ম দিয়েছেন আফসানা খাতুন নামের এক প্রসূতি। আফসানা খাতুন বেলকুচি উপজেলার কামারপাড়া গ্রামের শাহাদত হোসেন মিয়ার স্ত্রী। 


শনিবার (২৪ ডিসেম্বর) নির্ধারিত সময়ের প্রায় দুই মাস আগেই চারটি বাচ্চার জন্ম হয়।প্রসূতি আফসানা খাতুনের স্বামী  শাহাদত হোসেন মিয়া আইন মন্ত্রণালয়ে অফিস সহকারি হিসেবে কর্মরত।


শাহাদোত হোসেন মিয়া বলেন, স্ত্রী আফসানা প্রথমবারের মতো গর্ভবতী হন। চিকিৎসকরা তার প্রসবের তারিখ নির্ধারণ করেছিলেন আগামী বছরের ২০ ফেব্রুয়ারি। কিন্তু আজ সকালে হঠাৎ করেই আফসানার প্রসব ব্যাথা ওঠলে। সিরাজগঞ্জ শহরের মেডিনোভা হাসপাতালে ভর্তি করলে সেখানে সিজার ছাড়াই নরমালেই চারটি ছেলে প্রসব করেছে।


মেডিনোভা হাসপাতালের হেড নার্স সাবিরা সরকার রুমি বলেন, হাসপাতালে আসার পর নরমালি বাচ্চা প্রসব করা হয়। প্রসূতির নির্ধারিত সময়ের দুই মাস বাকি ছিল।  প্রি-ম্যাচুরড বাচ্চা প্রসব হওয়ায় অবস্থা ভাল না হওয়ায় চার বাচ্চাকেই সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়।


বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের রেজিষ্টার ডা. মাহবুবুল আলম বলেন, চার শিশুকে স্ক্যানো ওয়ার্ডে ভর্তি করে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রি-ম্যাচুরড প্রসব হওয়ায় তাদের অবস্থা এখনো খুব একটা ভাল নয়। আমরা চেষ্টা করছি সুস্থ করে তোলার।


জেবি/এসবি