পঞ্চগড়ে কনকনে শীত, সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াস


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৫ পূর্বাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২২


পঞ্চগড়ে কনকনে শীত, সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াস
তেতঁলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা | ছবি: জনবাণী

কনকনে শীতে জনজীবন বির্পস্ত হয়ে পড়েছে পঞ্চগড়ে। এ মৌসুমের শীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুঁলিয়ায়। শনিবার (২৪ ডিসেম্বর) তাপমাত্রা ছিল তেতঁলিয়ায় ১০ ডিগ্রী সেলসিয়াস। গত কয়েকদিন ধরে ঘনকুয়াশা আর কনকনে শীতে কাহিল হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ।


পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে প্রচন্ড শীতে মানুষ বিশেষ কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে যাচ্ছেনা। গ্রাম-গঞ্জে মানুষ খড়কুটো শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে। গরীব অসহায় ও ছিন্নমূল মানুষের কষ্ট বেড়েছে।


এদিকে শীতে পঞ্চগড়ের নানা জায়গায় গরম কাপড়ের পশরা নিয়ে বসছে কাপড় ব্যবসায়ীরা। তবে নিম্মবিত্তরা এসব কাপড় কিনতে পারলেও একেবারে শ্রমজীবি পযার্য়ের মানুষরা তা কিনতে পারছেনা। দাম অনেক বেশি। শুক্ররবার বেলা দশটা পর্যন্ত কুয়াশার চাদরে  ঢাকা ছিল পঞ্চগড়। শনিবার  মাঝে মাঝে সূর্যের দেখা মিললেও  পড়ন্ত দুপুরের পর ও কুয়াশায় ঢাকা ছিল পঞ্চগড়।


পুরাতন পঞ্চগড় নিবাসী মেরিনা আকতার জানান, রোদ গায়ে লাগেনা। খুব শীতে কাজ করা কঠিন হয়ে গেছে।


তেতুঁলিয়া আবহাওয়া পর্যবক্ষেন দপ্তরে কর্মকর্তা রাসেল শাহ বলেন ‘ আজ এ অঞ্চলের সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার তাপমাত্রা ছিল ১০ ডিগ্রী সেলসিয়াস। এ কর্মকর্তা বলেন এই অবস্থা আরো তিন চার দিন থাকলে তা শৈত্যপ্রবাহে রুপ নিতে পারে।


জেবি/এসবি