যেসব মোবাইলে আর চলবে না হোয়াটসঅ্যাপ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০২:৩৩ পূর্বাহ্ন, ৩০শে ডিসেম্বর ২০২২


যেসব মোবাইলে আর চলবে না হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

মেটার অঙ্গ প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ এবার পুরোনো সংস্করণের অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে বিভিন্ন মোবাইলে নিজেদের সমর্থন প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। আগামী শনিবার (৩১ ডিসেম্বর) থেকে নির্দিষ্ট কিছু মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যভার করা যাবে না।

 

আসুন জেনে নিই, যে মোবাইলে হোয়াটসঅ্যাপ আর চলবে না- 


অ্যাপল

আইফোন ৫ এবং আইফোন ৫ সি।


হুয়াওয়ে

এসেন্ড ডি২, এসেন্ড জি৭৪০,এসেন্ড ডি, এসেন্ড ডি১, এসেন্ড মেট এবং এসেন্ড পি১।


এলজি

 অপ্টিমাস এফ৩ কিউ, অপ্টিমাস এফ ৫, অপ্টিমাস এফ ৬, অপ্টিমাস এফ ৭, অপ্টিমাস এলটু ২, অপ্টিমাস এলথ্রি ২, অপ্টিমাস এলথ্রি ২ ডুয়াল, অপ্টিমাস এলফোর ২, অপ্টিমাস এলফোর ২ ডুয়াল, ইন্যাক্ট, লুসিডটু, অপ্টিমাস ফোরএক্স এইচডি, অপ্টিমাস এফ ৩, অপ্টিমাস এলফাইভ, অপ্টিমাস এলফাইভ ডুয়াল, অপ্টিমাস এলফাইভ ২, অপ্টিমাস এলসেভেন, অপ্টিমাস এলসেভেন ২, অপ্টিমাস এলসেভেন ২ ডুয়াল এবং অপ্টিমাস নিট্রো এইচডি।


স্যামসাং

গ্যালাক্সি এসটু, গ্যালাক্সি এসথ্রি মিনি, গ্যালাক্সি এসিই ২, গ্যালাক্সি কোর, গ্যালাক্সি ট্রেন্ডটু, গ্যালাক্সি ট্রেন্ড লাইট এবং গ্যালাক্সি এক্সকাভারটু।


সনি

এক্সপেরিয়া মিরো, সনি এক্সপেরিয়া আরক এসএবং এক্সপেরিয়া নিও এল।


এছাড়া হোয়াটসঅ্যাপের সমর্থন প্রত্যাহার করা ফোনের তালিকায় আরও রয়েছে লেনোভো এ৮২০, আর্কোস ৫৩ প্ল্যাটিনাম, গ্র্যান্ড এস ফ্লেক্স জেডটিউ, গ্র্যান্ড এস কোয়াড ভি৯৮৭ জেডটিই, এইচটিসি ডিজায়ার ৫০০, উইকো সিন্ক ফাইভ, উইকো ডার্কনাইট জেডটি, কোয়াড এক্স এল এবং মিমো জেডটিই ভি৯৫৬।