টেকনাফে ৬ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৫ পূর্বাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৩


টেকনাফে ৬ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার
আইস ও ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে পাঁচ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।


বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, সোমবার ভোরে নাফ নদীর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের খারাংখালী সীমান্তে এ অভিযান চালানো হয়। 


তবে পাচারকারিরা পায়য়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান বিজিবির এ কর্মকতা।


কর্ণেল শেখ খালিদ বলেন, ভোরে নাফ নদীর টেকনাফের খারাংখালী সীমান্ত দিয়ে মাদকের বড় চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদীর জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশের দিকে সন্দেহজনক এক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে বিজিবির সদস্যদের উপস্থিতি দেখতে পেয়ে লোকটি নদী সাঁতরিয়ে মিয়ানমার দিকে পালিয়ে যায়। 


তিনি আরও বলেন, 'এসময় বেঁড়িবাধে পালিয়ে লোকটির ফেলে যাওয়া পুরাতন লুঙ্গি মোড়ানো একটি পোটলা পাওয়া যায়। পরে পোটলাটি খুলে পাওয়া যায় ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার ইয়াবা। উদ্ধার করা এসব মাদকের মূল্য ৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।'


উদ্ধার করা মাদকগুলো বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে মজুদ রাখা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।


জেবি/এসবি