সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল বিকৃত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩২ পূর্বাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৩


সৈয়দ নজরুল ও  আশরাফুলের ম্যুরাল বিকৃত
সৈয়দ নজরুল ইসলাম ও সৈয়দ আশরাফুলের ইসলামের ম্যুরাল বিকৃত

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রঙ লেপন করে বিকৃত করার ঘটনা ঘটেছে। সোমবার (২ জানুয়ারি) ভোরে শহরের কালীবাড়ি এলাকায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ ঘটনা ঘটে।


জানা গেছে, রবিবার দিবাগত রাতের কোনো এক সময় কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে স্থাপিত মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রঙ লেপন করে বিকৃত করা হয়। ঘটনার খবর পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন ও পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করেন। সকালে বিষয়টি নজরে আসলে দ্রুত রঙ মুছে ফেলা হয়েছে। তবে ইতোমধ্যে ম্যুরাল বিকৃতি করা ছবি দুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে শহরজুড়ে সমালোচনার সৃষ্টি হয়েছে।


এর আগে ২০২১ সালের ৩০ জুলাই সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের চেষ্টা করা হয়।


কিশোরগঞ্জের জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জের কৃতী সন্তান। তাদেরকে সবাই সম্মান করে। কিন্তু এর আগেও গত বছর সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে আঘাত করা হয়েছে। তার সঠিক বিচার হয়নি। এবার তাদের ম্যুরালে রঙ দিয়ে বিকৃতি করা হয়েছে। ৪৮ ঘণ্টার ভেতরে আইনের আওতার দাবি জানাই।


কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, এই বিষয়ে পুলিশকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। 


সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, রাতে বা কুয়াশাচ্ছন্ন ভোরে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


জেবি/এসবি