ভালুকায় শেখ রাসেল স্টেডিয়ামের জমিতে বাড়ী নির্মাণ করে ভাড়া!


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩১ পূর্বাহ্ন, ৪ঠা জানুয়ারী ২০২৩


ভালুকায় শেখ রাসেল স্টেডিয়ামের জমিতে বাড়ী নির্মাণ করে ভাড়া!
শেখ রাসেল স্টেডিয়ামের জমিতে বাড়ী নির্মাণ

ময়মনসিংহের ভালুকা উপজেলার ১০নং হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া মৌজায় শেখ রাসেল স্টেডিয়ামের  জন্য বরাকৃত ১৫০নং দাগে ১ নং খাস খতিয়ানে সরকারী জমি জবর দখল করে বাড়ী নির্মানের পর বাড়াটিয়াদের কাছে বাড়া দেয়ার অভিযোগ উঠেছে। 


স্থানীয় ও এলাকাবাসী সূত্রে জানা যায়,হবিরবাড়ী  ইউনিয়নের জামিরদিয়া গ্রামে শেখ রাসেল স্টেডিয়ামের জন্য বরাদ্ধকৃত জমি জবর দখল করে বাড়ী নির্মাণ করে স্থানীয় বুলবুল মিয়া, মজিবর রহমান, রফিকুল,সবুজ মিয়া,সাইফুল গংরা ভাড়াটিয়াদের কাছে ভাড়া দিয়ে ভাড়ার টাকা উত্তোল করে যাচ্ছে। জামিরদিয়া মৌজায় ১৫০নং দাগে মোট জমি রয়েছে ১শত ৬৬ একর যার মাঝে ১ নং খাসখতিয়ানে সরকারী জমি ১শত ২একর  এই জমি থেকে ৩ একর জমি দেয়া হয়েছে শেখ রাসেল স্টেডিয়ামের জন্য জবর দখল করে  প্রায় ২০/২২ টি ঘর তৈরী করে ভাড়াটিয়াদের কাছে ভাড়া দিয়ে ভাড়ার টাকা উত্তোল করে যাচ্ছেন ।


ওই এলাকার বাসিন্দা সাইফুল.মানিক কামরুলসহ একাধীক ব্যাক্তি জানান, হবিরবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জীবন কুমার বিশ্বাসকে শেখ রাসেল স্টেডিয়ামের  জন্য বরাদ্দকৃত ১৫০ নং দাগে ১ নং খাসখতিয়ানে সরকারী জমি জবর দখল করে বাড়ী নির্মাণ করার কথা জানালে ভূমি কর্মকর্তা এসে নির্মাণ কাজ বন্ধ রাখতে বললে ও দখলকারী সাময়িক কাজ বন্দ রেখে আবার কাজ শুরু করে বাড়ী নির্মাণ করে বাড়া দিয়ে দিছেন। ভূমি কর্মকর্তা জীবন বাবু কার্যকর কোন প্রদক্ষেপ নেয়নি তিনি আরো আগে পদক্ষেপ নিলে এসব বাড়ীঘর হতনা। স্টেডিয়ামের জায়গা প্রায় দখল হয়েই গেছে। স্টেডিয়ামের জমি জবর দখল হওয়ায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার ভূমিকা নিয়ে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শেখ রাসেল স্টেডিয়ামের  জমিতে বাড়ী নির্মাণ করে ভাড়া দিয়ে ভাড়া উঠাচ্ছেন দখলকারীরা।


মজিবর রহমান জানান,পূর্ব পুরুষ হতে এ জমি ভোগ দখলে আছি। ভাড়া দেয়ার বিষযটি সঠিক নয় আমরা নিজেরাই ব্যাবহার করছি যখন স্টেডিয়াম এর জায়গার প্রয়োজন হবে তখন ছেড়ে দিব।


হবিরবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জীবন কুমার বিশ্বাস জানান, শেখ রাসেল স্টেডিয়ামের জমি জবর দখল করে ওই জমিতে ঘর তোলা শুরু করলে দখলদার ১৫ জনের বিরুদ্ধে উচ্ছেদ এর জন্য সহকারী কমিশনার (ভূমি)একটি মামলা দায়ের করেছি এবং ৭ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেছি।


ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন জানান, সরকারী জমি জবর দখলের অভিযোগে ইতিপূর্বে  মামলা নিয়ে আসামী গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।


সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল বাকীউল বারী জানান, হবিরবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গত নভেম্বর ২০২২ মাসে ভূমি দখলদারদের উচ্ছেদের  জন্য একটি প্রতিবেদন পাঠিয়েছে আমার মাধ্যমে  ডিসি স্যারের কাছে। উচ্ছেদের আদেশের জন্য খোঁজ নিচ্ছি আদেশ পেলেই উচ্ছেদ করা হবে।  সরকারী জমি যাতে কোন ভাবেই বেহাত না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখব।