পর্নোগ্রাফি মামলায় আ.লীগ নেতা গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৩ পূর্বাহ্ন, ৫ই জানুয়ারী ২০২৩


পর্নোগ্রাফি মামলায় আ.লীগ নেতা গ্রেফতার
পর্নোগ্রাফি মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

মৌলভীবাজারের জুড়ীতে পর্নোগ্রাফি মামলায় আব্দুস সালাম (৪২) নামের এক আওয়ামী লীগের নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৪ জানুয়ারি) তাকে মৌলভীবাজার আদালতে পাঠানো হয়। 


আব্দুস সালামের বাড়ি উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলি গ্রামে। তিনি ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


জানা গেছে, আব্দুস সালামের সঙ্গে এক নারীর প্রেমের সম্পর্ক ছিল। গত বছরের মে মাসে ওই নারীর যুক্তরাষ্ট্রপ্রবাসী এক যুবকের সঙ্গে বিয়ে হয়ে যায়। এদিকে বিয়ের পর সালাম ওই নারীর নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একাধিক ভুয়া আইডি তৈরি করে তাতে তার আপত্তিকর ছবি ছড়িয়ে দেন। 


এ ব্যাপারে ওই নারীর ভাই বাদী হয়ে আব্দুস সালামের বিরুদ্ধে গত ২২ মে মৌলভীবাজারে আদালতে মামলার আবেদন করেন। পরে আদালত আবেদনটি আমলে নিয়ে মামলা হিসেবে রেকর্ডের জন্য জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। এরপর থানায় এ ব্যাপারে পর্নোগ্রাফি আইনে মামলা হয়।


তদন্ত শেষে ৬ নভেম্বর পুলিশ এ মামলায় সালামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। সম্প্রতি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এদিকে গতকাল মঙ্গলবার দিবাগত রাত চারটার দিকে অভিযান চালিয়ে সালামকে গ্রেফতার করে পুলিশ।


জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোশাররফ হোসেন জানান, সালাম দীর্ঘদিন ধরে পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না। অবশেষে প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে গ্রেফতার করা হয়।


এ ব্যাপারে ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, সালামকে গ্রেফতারের বিষয়টি তারা শুনেছেন। দলের উপজেলা কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।