গোপালগঞ্জে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৪ পূর্বাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৩


গোপালগঞ্জে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন

গোপালগঞ্জে বিভিন্ন অনলাইন পোর্টাল ও স্থানীয় পত্রিকায় 'গোপালগঞ্জ বড়বজার ব্যবসায়ী সমবায় সমিতি' (রেজিঃ নং-২২)-এর নেতৃবৃন্দদের জড়িয়ে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গোপালগঞ্জ বড়বাজার ব্যবসায়ী সমবায় সমিতি (রেজিঃ নং-২২) -এর আয়োজনে গোপালগঞ্জ বালুর মাঠ এলাকায় স্থাপিত নতুন বাজারে সমিতির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন উক্ত সমিতির সাধারণ সম্পাদক এবাদত হোসেন শেখ। 


সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২৫ ডিসেম্বর ভোররাতে মাহিম ভ্যারাইটিজ স্টোরের সামনে, রাস্তার ওপারে থাকা ৬টি সয়াবিন তেলের ড্রাম অজ্ঞাত চোরচক্রের সদস্যরা পিকআপ ভ্যানে তুলে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে, এঘটনায় আমরা গোপালগঞ্জ সদর থানায় এবং পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিয়েছি। পুলিশ উক্ত বিষয়ে আইনি প্রক্রিয়া অব্যাহত রেখেছে। 


এ ঘটনাকে কেন্দ্র করে একটি মহল গোপালগঞ্জ বড়বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নেতৃবৃন্দকে হেয় করতে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ হীরা ট্রেডার্সের স্বত্বাধিকারী শিবু, মন্ডল ট্রেডার্সের স্বত্বাধিকারী সুধাংশু মন্ডল, মা লক্ষ্মী চাউল ভান্ডারের স্বত্বাধিকারী মৃণাল সাহা, তরিকুল ভান্ডারের স্বত্বাধিকারী বাবলু মিয়া, ওমর আলী স্টোরের স্বত্বাধিকারী ওমর আলী, গাজী ট্রেডার্সের স্বত্বাধিকারী হিজবুল গাজী, তনু স্টোরের স্বত্বাধিকারী তনুর বক্তব্য না নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে উক্ত সংবাদটি একাধিক অনলাইন পোর্টাল ও পত্রিকায় প্রকাশ করে। 


প্রকৃতপক্ষে, তথ্য সংগ্রহকারী প্রতিবেদক তথ্য বিকৃতি করে উক্ত সংবাদ প্রকাশ করেছেন। আমরা সমিতির পক্ষ থেকে সকল নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ এই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের জেরে ভবিষ্যতে আইনগত কোন ব্যবস্থা নিবেন কি-না? জানতে চাইলে, সমিতির নেতৃবৃন্দ সকলের সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নিবেন বলে জানান।


এ সময় বড়বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি দাউদ আলী শেখ, সহ-সভাপতি মো.সুজন শেখ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ চুরি প্রতিরোধে পুলিশি টহল আরো জোরদার করা সহ চোর চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান।


জেবি/এসবি